ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

নওগাঁ

ডিসি অফিসে হামলার সাড়ে ৮ বছর পর মামলা, আ’লীগ নেতা গ্রেফতার

জেলা প্রতিনিধি | নওগাঁ | প্রকাশিত: ০২:৫২ পিএম, ৩০ সেপ্টেম্বর ২০২৪

সাড়ে ৮ বছর আগে নওগাঁ ডিসি অফিসে হামলার ঘটনায় করা মামলায় পৌর আওয়ামী লীগের সভাপতি দেওয়ান ছেকার আহমেদ শিষাণকে গ্রেফতার করেছে পুলিশ।

রোববার (২৯ সেপ্টেম্বর) মহানগর ডিবি পুলিশ ঢাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে। পরে রাত সাড়ে ১১টায় গ্রেফতারের বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন নওগাঁ সদর মডেল থানার পরিদর্শক (তদন্ত) আব্দুল গফুর।

এর আগে গত ১ সেপ্টেম্বর দুপুরে নওগাঁ-১ নম্বর আমলী আদালতে দেওয়ান ছেকার আহমেদ শিষাণসহ জেলা আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের ৭৪ জনকে আসামি করে জেলা প্রশাসকের কার্যালয়ে হামলা, ভাঙচুর, ককটেল ও হাত বোমা বিস্ফোরণের ঘটনায় মামলা করেন পৌর বিএনপির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ।

নওগাঁ সদর মডেল থানার পরিদর্শক (তদন্ত) আব্দুল গফুর বলেন, ৫ আগস্টের পর থেকেই আত্মগোপনে ছিলেন শিষাণ। দীর্ঘ দিন পালিয়ে থাকা শিষাণকে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের সহযোগিতায় গ্রেফতার করা হয়েছে। সন্ধ্যা সাড়ে ৬টায় তাকে ঢাকা থেকে সদর থানায় নেওয়া হয়েছে।

উল্লেখ্য, ২০১৫ সালের ৩০ ডিসেম্বর নওগাঁ পৌরসভার নির্বাচনের ফলাফল ঘোষণার সময় জেলা প্রশাসনের কার্যালয়ে হামলা, ভাঙচুর, ককটেল ও হাত বোমা বিস্ফোরণের ঘটনায় করা এ মামলায় সাবেক খাদ্যমন্ত্রী নওগাঁ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাধন চন্দ্র মজুমদার, সাবেক পরিকল্পনা প্রতিমন্ত্রী শহিদুজ্জামান সরকার এবং নওগাঁ সদর আসনের সাবেক সংসদ সদস্য নিজাম উদ্দিন জলিল জন, নওগাঁ জেলা চেম্বার অফ কমার্সের সভাপতি ইকবাল শাহরিয়ার রাসেল, পৌর আওয়ামী লীগের সভাপতি দেওয়ান ছেকার আহমেদ শিষাণ ও সাধারণ সম্পাদক নাসিম আহমেদসহ আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের ৭৪ জনকে আসামি করা হয়েছে।

গত ১ সেপ্টেম্বর নওগাঁ-১ নম্বর আমলী আদালতের বিচারক অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. ইমতিয়াজুল ইসলাম মামলাটি আমলে নিয়ে এজাহার নথিভুক্ত করতে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে নির্দেশ দেন।

এএইচ/জেআইএম