ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

সাভারে ক্লাস চালুর দাবিতে নিটার শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ

উপজেলা প্রতিনিধি | সাভার (ঢাকা) | প্রকাশিত: ০৫:৪০ পিএম, ২৯ সেপ্টেম্বর ২০২৪

ঢাকার আশুলিয়ায় ক্লাস চালুসহ ১৮ দফা দাবিতে মহাসড়ক অবরোধ করেছে জাতীয় বস্ত্র প্রকৌশল ও গবেষণা ইনস্টিটিউটের (নিটার) শিক্ষার্থীরা।

রোববার (২৯ সেপ্টেম্বর) দুপুর ১টার দিকে উপজেলার কহিনুর গেট এলাকায় মহাসড়কে অবস্থান নিয়ে অবরোধ করে তারা। পরে আইন-শৃঙ্খলা বাহিনী শিক্ষার্থীদের আশ্বাস দিলে বিকেল ৪টার দিকে তারা সড়ক ছেড়ে যায়। শনিবারও একই দাবিতে প্রায় তিনঘণ্টা মহাসড়ক অবরোধ করে রেখেছিল শিক্ষার্থীরা।

মহাসড়কে অবস্থানের কারণে সড়কে দুপাশে তীব্র যানজটের সৃষ্টি হয়। এতে ভোগান্তিতে পড়েন ওই পথের যাত্রীরা।

শিক্ষার্থীরা জানান, বর্তমান পরিচালকের বিরুদ্ধে দুর্নীতিকে প্রশ্রয়, ক্ষমতা কেন্দ্রীভূতকরণ ও শিক্ষার্থীদের উপর অতর্কিত হামলায় নেতৃত্ব দেওয়ায় অভিযোগ থাকায় তার অপসারণ দাবি জানানো হয়। সেই সঙ্গে ২৭ দিন পার হলেও নিটার প্রশাসন শিক্ষার্থীদের যৌক্তিক দাবি না মেনে, উল্টো শিক্ষার্থীদের দোষী বানিয়ে হোস্টেল বন্ধসহ অপেশাদার আচরণ করছে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক শিক্ষার্থী বলেন, গত ২৮ দিন ধরে শিক্ষা কার্যক্রম বন্ধ রয়েছে। পড়াশোনা সম্পূর্ণ বন্ধ। আমাদের দাবি মেনে নেওয়া হবে বলে কর্তৃপক্ষ আশ্বাস দিলেও তা না করে ক্যাম্পাস বন্ধ রেখেছে। তাই অবিলম্বে নিটার পরিচালকের অপসারণ, হল খুলে দেওয়া, ক্লাস চালুসহ ১৮ দফা দাবি মানতে আমরা কর্মসূচি পালন করছি।

আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক বলেন, শিক্ষার্থীরা ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে রাখে। এতে সড়কে যানজটের সৃষ্টি হয়। পরে শিক্ষার্থীদের বুঝিয়ে সড়ক থেকে তুলে দেওয়া হয়েছে। এখন যান চলাচল স্বাভাবিক রয়েছে।

মাহফুজুর রহমান নিপু/এএইচ/জেআইএম