ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

শেবাচিম হাসপাতাল

ইন্টার্ন চিকিৎসক-শিক্ষার্থীদের তোপের মুখে পরিচালকের পদত্যাগ

জেলা প্রতিনিধি | বরিশাল | প্রকাশিত: ০১:৪৪ পিএম, ২৯ সেপ্টেম্বর ২০২৪

ইন্টার্ন চিকিৎসক ও মেডিকেল শিক্ষার্থীদের তোপের মুখে পদত্যাগ করেছেন বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের (শেবাচিম) পরিচালক ডা. এইচএম সাইফুল ইসলাম।

রোববার (২৯ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টায় তিনি পদত্যাগ পত্রে স্বাক্ষর করে হাসপাতাল ত্যাগ করেন।

পদত্যাগপত্রে তিনি উল্লেখ করেন, আমি ডা. এইচএম সাইফুল ইসলাম পরিচালক হিসেবে শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল পরিচালনা করতে অপারগ বিধায় স্বেচ্ছায়-সজ্ঞানে অত্র হাসপাতালের পরিচালনার দায়িত্ব থেকে বিরত আছি। অবিলম্বে আমার দায়িত্ব হস্তান্তর করার ব্যবস্থা গ্রহণ করার জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট অনুরোধ করছি।

এর আগে ইন্টার্ন চিকিৎসক ও মেডিকেল শিক্ষার্থীরা সকাল থেকে পরিচালকের পদত্যাগের দাবিতে হাসপাতাল চত্বরে বিক্ষোভ সমাবেশ করে পরিচালকের কার্যালয় ঘেরাও করে। এ সময় শিক্ষার্থীরা পরিচালকের পদত্যাগের দাবিতে বিভিন্ন স্লোগান দেয়।

মেডিকেল কলেজের শিক্ষার্থী জাহিদ জানান, পরিচালক ডা. এইচএম সাইফুল ইসলাম কোনোভাবেই এ পদের জন্য যোগ্য ছিলেন না। তাছাড়া তিনি হাসপাতালে থাকাকালীন বিভিন্ন অনিয়ম-দুর্নীতির সঙ্গে জড়িত ছিলেন। এজন্য তাকে পদত্যাগ করতে বাধ্য করা হয়েছে।

এ সময় শিক্ষার্থীরা হাসপাতালে নতুন পরিচালক হিসেবে সেনাবাহিনীর একজন ব্রিগেডিয়ার জেনারেল পদ মর্যাদার কর্মকর্তা দেয়ার দাবি জানান।

শাওন খান/আরএইচ/এমএস