ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

ভারত নিয়ে আলাদা করে কিছু বলতে চাই না: জামায়াত আমির

জেলা প্রতিনিধি | চুয়াডাঙ্গা | প্রকাশিত: ১০:২৮ এএম, ২৮ সেপ্টেম্বর ২০২৪

পারস্পারিক মর্যাদা এবং সমতার ভিত্তিতে প্রতিবেশী দেশগুলোর সঙ্গে সম্পর্ক এগিয়ে নেওয়া হবে বলে জানিয়েছেন জামায়াতে ইসলামীর আমির ড. শফিকুর রহমান। ভারত প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

জামায়াতের আমির বলেন, ভারতের ব্যাপারে আমরা আলাদা করে কিছু বলতে চাই না। ভারত যেমন একটি দেশ, আমরাও একটি দেশ। ভারত ছাড়াও আমাদের প্রতিবেশী দেশ আছে এবং বিশ্বে আরও অনেক দেশ আছে। সবার প্রতি আমাদের একই কথা। আমরা পারস্পারিক মর্যাদা এবং সমতার ভিত্তিতে সম্পর্ককে সামনে এগিয়ে নেবো।

শনিবার (২৮ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৭টায় চুয়াডাঙ্গা শহরের হোটেল সাহিদ প্যালেসের কনফারেন্স রুমে এক সমাবেশে এসব কথা বলেন তিনি।

অন্তর্বর্তী সরকার প্রসঙ্গে ড. শফিকুর রহমান বলেন, আমরা কেউ ভুলের ঊর্ধ্বে না। যারা দায়িত্বে আছেন তারা এ দেশেরই মানুষ। আমরা দেশবাসী ঐক্যমত্যের ভিত্তিতে তাদের দায়িত্ব দিয়েছি। সুতরাং তারা যদি ভালো কিছু করে তাহলে দেশবাসী উপকৃত হবে। আমি ও আপনি উপকৃত হবো। তারা যদি কোনো ভুল করেন, আমরা তা ধরিয়ে দেবো এবং সংশোধন করে দেবো। ইতিমধ্যে কিছু বিষয় আমাদের দৃষ্টিতে এসেছিল। আমরা সেসব বিষয়ে পরামর্শ দিয়েছি এবং ইতিবাচক ফল পেয়েছি। মানুষ হিসেবে তাদের জন্য দোয়া করা উচিত। তারা যেন জাতির আবেগ ও প্রত্যাশা পূরণ করতে পারে।

জামায়াতের আমির এসময় জাতির উদ্দেশে বলেন, আসুন, আমরা ঐক্যবদ্ধ সমাজ গড়ার চেষ্টা করি। কোনো বিভক্তি নয়। ঐক্যই হোক এই জাতির সৌন্দর্য এবং শান্তির প্রতীক।

কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও চুয়াডাঙ্গা জেলা জামায়াতের আমির অ্যাডভোকেট রুহুল আমীনের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি ছিলেন জামায়াতের কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য মো. মোবারক হোসাইন। শুভেচ্ছা বক্তব্য দেন মেহেরপুর জেলা আমির মাওলানা তাজউদ্দীন খান।

হুসাইন মালিক/জেডএইচ/এমএস