ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

অভিনব প্রতারণা

বিকাশের ভুয়া বার্তা দিয়ে দোকান থেকে পণ্য কেনার চেষ্টা

উপজেলা প্রতিনিধি | ঈশ্বরদী (পাবনা) | প্রকাশিত: ১১:০১ এএম, ২৭ সেপ্টেম্বর ২০২৪

দোকান থেকে পণ্য কেনেন হাবিব খান (২২) নামে এক যুবক। এরপর বিকাশের মাধ্যমে টাকা পরিশোধের কথা বলেন। তিনি নিজেই টাকা পাঠানোর বিকাশের একটি ভুয়া বার্তা দোকানদারের মোবাইলে সেন্ড করেন। ওই যুবকের অভিনব প্রতারণার বিষয়টি ধরতে পেরে তাকে পুলিশের হাতে তুলে দেন ব্যবসায়ীরা।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) সন্ধ্যায় পাবনার ঈশ্বরদীর পাকশী ইউনিয়নের দিয়াড় বাঘইল ক্লাব মোড়ে বাবু স্টোরে এ ঘটনা ঘটে।

মুদি দোকানদার হাবিবুর রহমান জানান, বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে তার দোকানে ক্রেতা সেজে হাবিব এক বস্তা চাল (২৫ কেজি) ও পাঁচ কেজি সোয়াবিন তেল কেনেন। যার মূল্য ২৬০০ টাকা। কিন্তু হাবিব বিকাশের মাধ্যমে ৪১০০ টাকা দেন। অতিরিক্ত ১৫০০ টাকা ফেরত দিতে বলেন।

ওই ব্যবসায়ী আরও বলেন, ৪১০০ টাকার সেন্ডমানির একটি মেসেজ আমার মোবাইলে আসে। সে সময় বিকাশ একাউন্টের ব্যালেন্স চেক করে দেখতে পাই কোনো টাকা জমা হয়নি। সন্দেহ হলে মেসেজটি পড়তে গিয়ে দেখি এটি বিকাশ থেকে দেওয়া মেসেজ নয়, মোবাইল নম্বর থেকে দেওয়া একটি ভুয়া মেসেজ। অভিনব প্রতারণার বিষয়টি বুঝতে পেরে আশপাশের লোকজনকে ডেকে পুলিশে খবর দেই।

রূপপুর পুলিশ ফাঁড়ির এএসআই রঞ্জন কুমার জানান, একই ধরনের ঘটনা ২০ সেপ্টেম্বর রূপপুর তিন বটতলায় ঘটেছে। সেখানে বাবর আলী নামে এক মুদি দোকানির কাছ থেকে ৩৬০০ টাকার পণ্য কিনে ৬০০০ টাকার ভুয়া বিকাশ মেসেজ দিয়ে নগদ ২৪০০ টাকা নিয়ে লাপাত্তা হয় প্রতারক। ওই ঘটনায়ও তার সম্পৃক্ততা আছে কি না তা জানার চেষ্টা চলছে।

ঈশ্বরদী থানার অফিসার ইনচার্জ (ওসি) শহিদুল ইসলাম শহিদ বলেন, খবর পেয়ে পুলিশ পাঠিয়ে আসামিকে আটক করে আনা হয়। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

শেখ মহসীন/জেডএইচ/এমএস