ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

সাবেক শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন কারাগারে

জেলা প্রতিনিধি | নরসিংদী | প্রকাশিত: ০৩:৪১ পিএম, ২৫ সেপ্টেম্বর ২০২৪

নরসিংদীতে একটি হত্যা মামলায় সাবেক শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূনকে কারাগারে পাঠিয়েছেন আদালত। বুধবার (২৫ সেপ্টেম্বর) দুপুরে রিমান্ড আবেদন করে তাকে আদালতে তোলা হলে বিচারক না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট খন্দকার হালিম বলেন, একটি হত্যা মামলায় সাবেক শিল্পমন্ত্রীকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করা হয়। তদন্ত কর্মকর্তা সাবেক শিল্পমন্ত্রীর বিরুদ্ধে ৫ দিনের রিমান্ড আবেদন করেন। বিচারক আসামি ৭৮ বয়সী ও ওপেন হার্ট সার্জারির রোগী হওয়া রিমান্ড আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানো নির্দেশ দেন।

এর আগে ভোরে ঢাকার গুলশান থেকে সাবেক শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূনকে গ্রেফতার করে র্যাব। পরে তাকে নরসিংদী থানায় হস্তান্তর করা হয়।

তার বিরুদ্ধে ৪ আগস্ট নরসিংদীর মাধবদী এলাকায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালীন ছাত্র-জনতার ওপর হামলা, আক্রমণ ও হত্যাকাণ্ডের অভিযোগে দায়ের করা মামলা হয়। সে মামলা তাকে গ্রেফতার দেখানো হয়।

এদিকে সাবেক শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূনকে আদালতে সোপর্দের খবরে আদালত পাড়ায় জমায়েত হয় বিএনপির কারা নির্যাতিত নেতাকর্মীরা। ওই সময় মন্ত্রী হুমায়ূনকে পুলিশ ভ্যানে ওঠানোর সময় বিএনপির নেতাকর্মীরা শিল্পমন্ত্রীর ফাঁসি চেয়ে বিভিন্ন শ্লোগান দেন।

সঞ্জিত সাহা/আরএইচ/এমএস