ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

অবৈধ সংযোগ বিচ্ছিন্নকালে তিতাস কর্মকর্তা-কর্মচারীদের ওপর হামলা

উপজেলা প্রতিনিধি | সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ) | প্রকাশিত: ০৭:৩২ পিএম, ২৪ সেপ্টেম্বর ২০২৪

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নকালে তিতাসের কর্মকর্তা ও কর্মচারীদের ওপর হামলার ঘটনা ঘটেছে। এতে তিতাসের এক কর্মকর্তাসহ আটজন আহত হয়েছেন।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার সনমান্দি ইউনিয়নের জাইদেরগাঁও এলাকায় এ ঘটনা ঘটে।

তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন লিমিডেট কোম্পানির মেঘনা জোনের ম্যানেজার প্রকৌশলী মো. শাকিল মন্ডল বলেন, সনমান্দি ইউনিয়নের বিভিন্ন এলাকায় অবৈধভাবে গ্যাস সংযোগ নিয়ে দীর্ঘদিন ধরে ব্যবহার হচ্ছিল। এতে সরকার বিশাল অংকের রাজস্ব হারাচ্ছে। এরই প্রেক্ষিতে সকালে ওই এলাকায় অভিযান চালানো হয়। এসময় তিতাসের কর্মকর্তা কর্মচারীরা উপস্থিত ছিলেন। অভিযানে ওই এলাকার প্রায় সাড়ে ছয়শ ফুট গ্যাস লাইন তুলে ফেলা হয়।

কিন্তু দুপুর ১২টার দিকে ওই এলাকার প্রায় ৩০-৩৫ জনের একটি দল লাঠিসোটা, লোহার পাইপ নিয়ে অতর্কিত হামলা করে। হামলায় এক কর্মকর্তা ও সাত শ্রমিক আহত হয়। হামলাকারীরা একটি জেনারেটর মেশিন, সংযোগ বিচ্ছিনের যন্ত্রাংশ, কোদাল ও উত্তোলিত গ্যাস পাইপ লুট করে নিয়ে যায়। পরে সেনাবাহিনী, র‌্যাব ও পুলিশ যৌথ অভিযান চালায়।

সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আব্দুল বারী বলেন, তিতাস গ্যাসের অভিযানে হামলার ঘটনার পর যৌথ বাহিনী ওই এলাকায় অভিযান চালায়। তবে কাউকে এখনো গ্রেপ্তার করা সম্ভব হয়নি। এ ঘটনায় মামলা প্রস্তুতি চলছে।

রাশেদুল ইসলাম রাজু/এএইচ/এএসএম