ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

ইউনিয়ন পরিষদ থেকে চেয়ারম্যানকে বের করে দিলেন বিএনপি নেতাকর্মীরা

জেলা প্রতিনিধি | নাটোর | প্রকাশিত: ০৪:২৩ পিএম, ২৩ সেপ্টেম্বর ২০২৪

নাটোর সদর উপজেলার লক্ষ্মীপুর খোলাবাড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুজ্জামান কালুকে তার কার্যালয় থেকে বের করে দিয়েছেন স্থানীয় বিএনপির নেতাকর্মীরা।

রোববার (২২ সেপ্টেম্বর) দুপুরে সদর উপজেলার লক্ষ্মীপুর খোলাবাড়িয়া ইউনিয়ন পরিষদ কার্যালয়ে এ ঘটনা ঘটে। এ ঘটনার একটি ভিডিও জাগো নিউজের হাতে এসেছে। ভিডিওটি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়েছে।

ইউপি চেয়ারম্যান নুরুজ্জামান কালু অভিযোগ করে বলেন, রোববার টিসিবির পণ্য বিতরণ কার্যক্রম উদ্বোধন করে তিনি ইউনিয়ন পরিষদের কার্যালয়ে বসেছিলেন। হঠাৎ বিএনপির ৩-৪ জন নেতাকর্মী এসে তাকে ইউনিয়ন পরিষদ থেকে চলে যেতে বলেন। চেয়ারম্যান বসে কথা বলতে চাইলে তারা কথা না বলে দ্রুত ইউনিয়ন পরিষদ থেকে বের হয়ে যেতে তাগাদা দিতে থাকেন। একপর্যায়ে বাধ্য হয়ে ইউপি চেয়ারম্যান নুরুজ্জামান কালু তার কার্যালয় থেকে বের হয়ে চলে যান।

তিনি বলেন, স্থানীয় বিএনপির ফজলুর রহমান, রাজিব, সুমন অর বাইরে থেকে মফিজ, লাবু নেতৃত্ব দিয়েছেন। এরআগে এরাই ইউনিয়ন পরিষদে ঢুকে পরিষদের সব কার্যক্রম বন্ধ রাখতে হবে বলে হুমকি দেন।

এ বিষয়ে জেলা বিএনপির সদস্যসচিব রহিম নেওয়াজ বলেন, ইউনিয়ন পরিষদের মেম্বার-চেয়ারম্যানরা যদি দুর্নীতি করে থাকে কিংবা অন্য অভিযোগ থাকে সেক্ষেত্রে আইনগত ব্যবস্থা নেওয়া দরকার। কাউকে জোরপূর্বক বের করে দেওয়া উচিত নয়, এটা অন্যায়।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আকতার জাহান সাথী বলেন, তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে সেনাবাহিনী পাঠানো হয়। ততক্ষণে চেয়ারম্যান চলে যান। টিসিবির পণ্য সুষ্ঠুভাবে বিতরণ হয়েছে।

এ বিষয়ে নাটোর সদর থানার পরিদর্শক (তদন্ত) শফিকুল ইসলাম বলেন, এ-সংক্রান্ত কোনো অভিযোগ আমাদের কাছে আসেনি।

রেজাউল করিম রেজা/এসআর/জেআইএম