ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

ভোলা

কিস্তির টাকা না পেয়ে গরু নিয়ে আসা সেই এনজিও কর্মী বরখাস্ত

জেলা প্রতিনিধি | ভোলা | প্রকাশিত: ০৮:৩৮ এএম, ২৩ সেপ্টেম্বর ২০২৪

ভোলায় কিস্তির টাকা না পেয়ে গ্রাহকের গরু নিয়ে আসেন এক এনজিও কর্মী। বিষয়টি নিয়ে ব্যাপক তোলপাড় সৃষ্টি হলে ওই এনজিও কর্মীকে বরখাস্ত করা হয়। তার নাম হাসিনা বেগম। তিনি ভোলার চরফ্যাশন উপজেলার দক্ষিণ আইচায় গ্রামীণ জন উন্নয়ন সংস্থার মাঠকর্মী হিসেবে কর্মরত ছিলেন।

ভুক্তভোগী কুলসুম বেগম জানান, কয়েক মাস আগে দক্ষিণ আইচায় গ্রামীণ জন উন্নয়ন সংস্থা থেকে ৭০ হাজার টাকা ঋণ নেই। এ পর্যন্ত সপ্তাহে দুই হাজার ৫০০ টাকা করে ১৩টি কিস্তি দিয়েছি। এসময় আর্থিক সমস্যার কারণে ৫ কিস্তি দিতে পারিনি। এজন্য গত শনিবার বিকেলে হাসিনা বেগম তার গোয়ালঘর থেকে একটি গাভী নিয়ে যান। ওই সময় এনজিওর ম্যানেজার উপস্থিত ছিলেন। আমি তাদের হাসিনা বেগমকে বার বার অনুরোধ করলেও তিনি আমার কথা শুনেননি।

তিনি আরও জানান, পরে ওইদিন সন্ধ্যায় এনজিও অফিসে গিয়ে দুই কিস্তির টাকা দেই। কিস্তির বাকি টাকা আগামী সপ্তাহে পরিশোধ করবো বলে গরু নিয়ে আসি।

গ্রামীণ জন উন্নয়ন সংস্থার দক্ষিণ আইচা শাখার ম্যানেজার মো. শামিম হোসেন জানান, ওই গ্রাহকের কাছে কিস্তির টাকা চাইতে গেলে মাঠ কর্মী হাসিনা বেগমের সঙ্গে খারাপ আচরণ করেন। তাই হয়তো ক্ষোভে হাসিনা বেগম গ্রাহকের গরু নিয়ে আসেন। তবে তার উপস্থিতিতে গরু নিয়ে আসার বিষয়ে প্রশ্ন করা হলেও তিনি অস্বীকার করেন। এ ঘটনায় সংস্থা থেকে হাসিনা বেগমকে বরখাস্ত করা হয়েছে।

জুয়েল সাহা বিকাশ/আরএইচ/জিকেএস