ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

শামা ওবায়েদের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ

জেলা প্রতিনিধি | ফরিদপুর | প্রকাশিত: ০৬:০৭ এএম, ২২ সেপ্টেম্বর ২০২৪

ফরিদপুরে বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক (পদ স্থগিত) শামা ওবায়েদের বিরুদ্ধে করা মামলা প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন আলফাডাঙ্গা উপজেলা বিএনপি ও তার সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

শনিবার (২১ সেপ্টেম্বর) বিকেলে উপজেলা সদরের হাসপাতাল রোডে অবস্থিত বিএনপির অস্থায়ী দলীয় কার্যালয়ের সামনে থেকে প্রথমে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি সদর বাজারের প্রধান প্রধান স্থান প্রদক্ষিণ শেষে চৌরাস্তায় সংক্ষিপ্ত এক সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তারা বলেন, দীর্ঘ আন্দোলন-সংগ্রামে বিএনপি নেত্রী শামা ওবায়েদের ভূমিকা ছিল চোখে পড়ার মতো। অথচ স্বৈরাচারের পতনের পর তার বিরুদ্ধে মিথ্যা হত্যা মামলা দিয়ে হয়রানির চেষ্টা করা হচ্ছে। আমরা দ্রুত এই মামলা প্রত্যাহারের দাবি জানাই।

ফরিদপুর জেলা ছাত্রদলের সহ-সভাপতি অ্যাডভোকেট হেমায়েত হোসেনের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন উপজেলা বিএনপির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম কুদ্দুস শেখ, উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক ডা. আজিজুর রহমান, পৌর স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক আরব আলী, পৌর যুবদলের আহ্বায়ক মিজানুর রহমান, উপজেলা যুবদলের সিনিয়র যুগ্ম-আহ্বায়ক ইমরুল হোসেন, যুগ্ম-আহ্বায়ক ইয়ানুর খান, উপজেলা ছাত্রদলের আহ্বায়ক আব্দুল্লাহ আল মিলন প্রমুখ।

গত ২১ আগস্ট ফরিদপুরের নগরকান্দায় শামা ওবায়েদের সমর্থকদের সঙ্গে কৃষকদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক (পদ স্থগিত) শহিদুল ইসলাম বাবুলের সমর্থকদের ব্যাপক সংঘর্ষ হয়। সংঘর্ষে বাবুলের সমর্থক স্থানীয় কৃষকদল নেতা কবির ভূঁইয়া (৫০) নিহত হন। এ ঘটনায় গত ২৩ আগস্ট শামা ওবায়েদকে হুকুমের আসামি করে হত্যা মামলা করেন নিহতের স্ত্রী।

এন কে বি নয়ন/এসআর