ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

হাজীগঞ্জ উপজেলা বিএনপিসহ অঙ্গ সংগঠনের সব কমিটি বিলুপ্ত

জেলা প্রতিনিধি | চাঁদপুর | প্রকাশিত: ০৮:৫১ পিএম, ২১ সেপ্টেম্বর ২০২৪

চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলা বিএনপি, পৌর বিএনপি, যুবদল ও ছাত্রদলের কমিটি বিলুপ্তি ঘোষণা করা হয়েছে। শুক্রবার (২০ সেপ্টেম্বর) রাতে এসব সংগঠন বিলুপ্তির বিষয়ে গণমাধ্যমে সংবাদ বিজ্ঞপ্তি পাঠানো হয়।

চাঁদপুর জেলা বিএনপির সভাপতি শেখ ফরিদ আহমেদ মানিক এসব সংগঠনের উপজেলা কমিটির বিলুপ্তির বিষয়টি নিশ্চিত করে বলেন, উপজেলা বিএনপিসহ অঙ্গ সহযোগী সংগঠনের কমিটি বিলুপ্তির বিষয়টি জেলা বিএনপি অবগত।

এদিকে হাজীগঞ্জ ও শাহরাস্তি উপজেলায় বিএনপির নেতৃত্ব দিচ্ছেন ইঞ্জিনিয়ার মমিনুল হক। তিনি বলেন কমিটি বিলুপ্তির বিষয়টি কেন্দ্রের সিদ্ধান্ত। এ বিষয়ে আমি কোনো মন্তব্য করবো না।

এদিকে ২০ সেপ্টেম্বর গণমাধ্যমে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তি থেকে জানা গেছে, হাজীগঞ্জ উপজেলা ও পৌরসভা বিএনপির কমিটি দুটি কমিটি বিলুপ্তি ঘোষণা করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী। পরে দুটি কমিটি ঘোষণা করা হবে বলে তিনি এতে উল্লেখ করেন।

অপরদিকে হাজীগঞ্জ উপজেলা যুবদল, পৌর যুবদল ও তাদের অধীনস্থ সকল ইউনিয়ন এবং ওয়ার্ড কমিটি বিলুপ্তি ঘোষণা করা হয়েছে। এর কারণ হিসেবে উল্লেখ করা হয় সংগঠনের শৃঙ্খলা পরিপণ্থি কর্মকাণ্ডে সংশ্লিষ্টতার সুস্পষ্ট অভিযোগের ভিত্তিতে সংগঠনের কেন্দ্রীয় সভাপতি আবদুল মোনায়েম মুন্না ও সাধারণ সম্পাদক মোহাম্মদ নুরুল ইসলাম নয়ন এ সিদ্ধান্ত নেন। এ সংক্রান্ত বিজ্ঞপ্তি পাঠান সংগঠনের কেন্দ্রীয় নির্বাহী কমিটির দপ্তর সম্পাদক নুরুল ইসলাম সোহেল।

হাজীগঞ্জ উপজেলা, পৌর, কলেজ, ইউনিয়ন ও ওয়ার্ড ছাত্রদলের কমিটি বিলুপ্ত ঘোষণা করেছেন ছাত্রদলের দপ্তর সম্পাদক মো. জাহাঙ্গীর আলম। তিনি বিজ্ঞপ্তিতে উল্লেখ করেন কমিটিগুলোর মেয়াদোত্তীর্ণ হওয়ার কারণে বিলুপ্তি করা হয়েছে। শিগগির এসব কমিটি করা হবে। সংগঠনের কেন্দ্রীয় সভাপতি রাকিবুল ইসলাম রাকিব ও সাধারণ সম্পাদক নাছির উদ্দিন নাছিরের সিদ্ধান্তে এসব কমিটি বিলুপ্তি করা হয়।

শরীফুল ইসলাম/আরএইচ/জেআইএম