ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

নারায়ণগঞ্জ

হাসিনা-কাদের-ওসমানের নামে হত্যা মামলা

জেলা প্রতিনিধি | নারায়ণগঞ্জ | প্রকাশিত: ০৬:৪০ পিএম, ২১ সেপ্টেম্বর ২০২৪

নারায়ণগঞ্জে বদিউজ্জামান নামে এক পোশাকশ্রমিক হত্যার অভিযোগে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ও শামীম ওসমানসহ ৩৬ জনের নামে মামলা হয়েছে।

শনিবার (২১ সেপ্টেম্বর) দুপুরে নারায়ণগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন।

এর আগে শুক্রবার রাতে নিহতের স্ত্রী মোসাম্মৎ আদুরি খাতুন বাদী হয়ে নারায়ণগঞ্জ মডেল থানায় মামলাটি করেন।

মামলার অপর আসামিরা হলেন- শামীম ওসমানের ভাতিজা আজমিরী ওসমান, তার ছেলে অয়ন ওসমান, শ্রমিকলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক কাউসার আহাম্মেদ পলাশ, মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জাকিরুল আলম হেলাল, মহানগর যুবলীগের সভাপতি শাহাদাত হোসেন ভূঁইয়া সাজনু, আলীরটেক ইউনিয়নের চেয়ারম্যান জাকির হোসেন ও গোগনগর ইউনিয়নের চেয়ারম্যান ফজর আলী প্রমুখ।

অভিযোগে বাদী উল্লেখ করেন, গত ৫ আগস্ট বৈষম্যবিরোধী আন্দোলন চলাকালে আসামিরা শহরের চাষাঢ়ায় ছাত্রজনতার ওপর ককটেল বিস্ফোরণ করে ভীতির সৃষ্টি করে। তাদের হাতে থাকা অস্ত্র দিয়ে এলোপাতাড়ি গুলি করে মারধর শুরু করেন। এসময় তাদের আক্রমণে বদিউজ্জামান গুরুতর আহত হন। পরে তাকে নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালে নেওয়া হলে দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

নারায়ণগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম বলেন, পোশাকশ্রমিক বদিউজ্জামান হত্যার ঘটনায় মামলা হয়েছে। আসামিদের বিরুদ্ধে গ্রেফতার অভিযান পরিচালনা করা হবে।

মোবাশ্বির শ্রাবণ/আএইচ/জেআইএম