ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

সংখ্যানুপাতিক পদ্ধতিতে এমপি নির্বাচনের দাবি মুফতি ফয়জুল করীমের

জেলা প্রতিনিধি | চাঁদপুর | প্রকাশিত: ০৯:১৭ পিএম, ২০ সেপ্টেম্বর ২০২৪

আগামী নির্বাচন পিআর (সংখ্যানুপাতিক হারে) পদ্ধতিতে করার দাবি করেছেন ইসলামী আন্দোলনের সিনিয়র নায়েবে আমির মুফতি সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম। যদি পিআর সিস্টেমে নির্বাচন হয়, তাহলে পেশিশক্তির ব্যবহার হবে না। টাকা দিয়ে ভোট কিনতে পারবে না। কোনো জুলুম, খুন, কেন্দ্র দখল চলবে না।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) বিকেলে মতলবের ছেংগারচর মডেল সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে ছাত্র-জনতার গণবিপ্লবে সংঘটিত গণহত্যার বিচার, দুর্নীতিবাজদের গ্রেফতারের দাবিতে গণ সমাবেশে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আমরা ৫ আগস্টের পর কী দেখলাম? সেই চিহ্নিত গোষ্ঠী আবার দখলদারি ও চাঁদাবাজি শুরু করেছে। তারা রাস্তা-ঘাট দখল শুরু করে দিয়েছে। আমরা চাঁদাবাজদের আর দ্বিতীয়বার ক্ষমতায় দেখতে চাই না। আমরা চাঁদাবাজ ও সন্ত্রাসমুক্ত বাংলাদেশ চাই।

সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করিম বলেন, নেতার পরিবর্তন হয়েছে। নীতি আদর্শের পরিবর্তন হয়নি। শুধু নেতার পরিবর্তন হলে হবে না। নীতির পরিবর্তন হতে হবে। তাই আল্লাহকে যারা ভয় করেন, যারা হারাম খাবেন না, লুট করবেন না এমন মানুষকে যতদিন ক্ষমতায় না বসাবেন ততদিন আন্দোলন সংগ্রাম করে রক্ত দিবেন কিন্তু শান্তি পাবেন না।

মতলব উত্তর উপজেলার সভাপতি মুহাম্মাদ হাবিবুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ডালিম চৌধুরী এবং সদস্য মাওলানা আতাউল্লাহ মহসিনের যৌথ পরিচালনায় সম্মেলনে বক্তব্য রাখেন, ইসলামী যুব আন্দোলন বাংলাদেশের সেক্রেটারি জেনারেল মুফতি মনসুর আহমদ সাকি, চাঁদপুর জেলা ইসলামী আন্দোলন বাংলাদেশের সভাপতি শেখ মোহাম্মদ জয়নাল আবেদীন, সাধারণ সম্পাদক কে এম ইয়াসিন রাশেদ সানি, ইসলামী আন্দোলন বাংলাদেশ মতলব উত্তর উপজেলা শাখার প্রধান উপদেষ্টা মুফতি মুখতার হোসাইন সিদ্দিকী প্রমুখ।

শরীফুল ইসলাম/আরএইচ/জেআইএম