ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

মিরসরাইয়ে উদ্বোধনের আগেই বিএনপির কার্যালয়ে ভাঙচুর

উপজেলা প্রতিনিধি | মিরসরাই (চট্টগ্রাম) | প্রকাশিত: ০৮:৪০ পিএম, ২০ সেপ্টেম্বর ২০২৪

চট্টগ্রামের মিরসরাইয়ে উদ্বোধনের আগেই রাতের আঁধারে বিএনপির কার্যালয় ভাঙচুর করেছে দুর্বৃত্তরা। এসময় কার্যালয়ের ছবি, ব্যানার, চেয়ার, টেবিলসহ আসবাবপত্র পাশের বামনসুন্দর খালে ফেলে দেওয়া হয়। আর কার্যালয়ের ভেতরে এনে রাখা হয় গাছের গুঁড়ি।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) রাতে উপজেলার বামনসুন্দর বাজারে এমনই ঘটনা ঘটেছে।

উপজেলার কাটাছরা ইউনিয়ন বিএনপির যুগ্ম-আহ্বায়ক জাহাঙ্গীর আলম জানান, দীর্ঘদিন ধরে বামনসুন্দর বাজারে বিএনপির দলীয় কোনো কার্যালয় ছিল না। গত ৫ আগস্ট আওয়ামী লীগ সরকার পতনের পর দলকে সুসংগঠিত করার জন্য বাজারে একটি আঞ্চলিক কার্যালয় প্রতিষ্ঠা করা হয়। বৃহস্পতিবার সন্ধ্যায় কার্যালয়ে বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান, দলের চেয়ারপারসন বেগম খালেদা, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ছবি টাঙানো হয়। নেতাকর্মীদের বসার জন্য চেয়ার, টেবিল, বৈদ্যুতিক পাখা সংযোজন করা হয়। শুক্রবার (২০ সেপ্টেম্বর) বাদে আসর কার্যালয় আনুষ্ঠানিকভাবে উদ্বোধনের কথা ছিল। তার আগেই এই ভাঙচুরের ঘটনা ঘটে।

চট্টগ্রামের মিরসরাইয়ে উদ্বোধনের আগেই রাতের আঁধারে বিএনপির কার্যালয় ভাঙচুর করেছে দুর্বৃত্তরা। এসময় কার্যালয়ের ছবি

তিনি আরও জানান, বৃহস্পতিবার রাত ১১টার দিকে কিছু দুষ্কৃতকারী কার্যালয়ের শাটারের তালা ভেঙে ভেতরে ঢুকে পড়ে। তারা দলীয় নেতাদের ছবি, ব্যানার, চেয়ার, টেবিলসহ আসবাবপত্র ভাঙচুর করে পাশের বামনসুন্দর খালে ফেলে দেয়। এসময় কার্যালয়ের ভেতরে গাছের গুঁড়ি এনে রাখা হয়।

জোরারগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) সুফল জানান, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। লিখিত অভিযোগ পেলে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

চট্টগ্রামের মিরসরাইয়ে উদ্বোধনের আগেই রাতের আঁধারে বিএনপির কার্যালয় ভাঙচুর করেছে দুর্বৃত্তরা। এসময় কার্যালয়ের ছবি

এ বিষয়ে উপজেলা বিএনপির আহ্বায়ক শাহীদুল ইসলাম চৌধুরী জানান, শুক্রবার বিকেলে বামনসুন্দর বাজারে একটি দলীয় কার্যালয় উদ্বোধন করার কথা ছিল। কিন্তু বৃহস্পতিবার রাতে দুষ্কৃতকারীরা কার্যালয়টি ভেঙে দিয়েছে। এমন ন্যক্কারজক ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

এম মাঈন উদ্দিন/এসআর/জেআইএম