ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

মিরসরাইয়ের ১৫ ইউনিয়নে প্রশাসক নিয়োগ

উপজেলা প্রতিনিধি | মিরসরাই (চট্টগ্রাম) | প্রকাশিত: ১১:৩০ এএম, ২০ সেপ্টেম্বর ২০২৪

৫ আগস্ট শেখ হাসিনা সরকার পতনের পর পালিয়ে গেছেন চট্টগ্রামের মিরসরাই উপজেলার ১৫ ইউনিয়ন ও দুই পৌরসভার মেয়র। তারা সবাই আওয়ামী লীগের পদ-পদবীতে ছিলেন। এরপর থেকে আর এলাকা ও পরিষদে আসেননি জনপ্রতিনিধিরা। জনপ্রতিনিধি না থাকায় সব ধরনের সেবা থেকে বঞ্চিত হচ্ছে সাধারণ মানুষ। অবশেষে প্রায় এক মাস ১৯দিন পর ১৫ ইউনিয়নে প্রশাসকের দায়িত্ব দেওয়া হয়েছে মিরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজা জেরিন ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) প্রশান্ত চক্রবর্তীকে।

খোঁজ নিয়ে জানা গেছে, বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) চট্টগ্রাম জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকার শাখা থেকে ইউনিয়ন পরিষদে জনসেবা ও প্রশাসনিক কার্যক্রম গতিশীল রাখার মর্মে পরবর্তী আদেশ না দেওয়া পর্যন্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা আর্থিক এবং প্রশাসনিক ক্ষমতা দেওয়া হয়।

জানা গেছে, উপজেলার ১ নম্বর করেরহাট ইউনিয়ন পরিষদ ছাড়া অন্য ১৫ ইউনিয়ন পরিষদে সরকারি এই দুই কর্মকর্তা দায়িত্ব পালন করবেন। ওই ইউনিয়নে ৫ আগস্টের আগ থেকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান দায়িত্বে ছিলেন। তিনি সেই হিসেবে দায়িত্ব পালন করবেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজা জেরিন দায়িত্ব পালন করবেন সাহেরখালী, মিরসরাই সদর, ওচমানপুর, মিঠানালা, হিঙ্গুলী, ওয়াহেদপুর, খৈয়াছড়া ও হাইতকান্দি ইউনিয়নে। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) প্রশান্ত চক্রবর্তী দায়িত্ব পালন করবেন মায়ানী, ধুম, জোরারগঞ্জ, কাটাছরা, দুর্গাপুর, মঘাদিয়া ও ইছাখালী ইউনিয়ন পরিষদে।

এ বিষয়ে মিরসরাই উপজেলা সহকারী কমিশনার (ভূমি) প্রশান্ত চক্রবর্তী বলেন, আমি এবং ইউএনওকে বিভিন্ন ইউনিয়ন পরিষদে আর্থিক ও প্রশাসনিক কার্যক্রমের জন্য নির্দেশনা দেওয়া হয়েছে। আমরা সাধারণ জনগণকে নাগরিক সেবা থেকে শুরু করে সব কার্যক্রম পরিচালনা করবো।

এম মাঈন উদ্দিন/জেডএইচ/জিকেএস