ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

আদালতে সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান

জেলা প্রতিনিধি | সুনামগঞ্জ | প্রকাশিত: ১০:১৩ এএম, ২০ সেপ্টেম্বর ২০২৪

গ্রেফতার সাবেক পরিকল্পনামন্ত্রী এবং সুনামগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য এম এ মান্নানকে আদালতে নেওয়া হয়েছে। শুক্রবার (২০ সেপ্টেম্বর) সকালে সুনামগঞ্জ সদর থানা থেকে তাকে গাড়ি করে আদালতে আনা হয়।

বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন সুনামগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল আহাদ।

পুলিশের তথ্যমতে, ৪ আগস্ট সুনামগঞ্জ পৌর শহরের পুরাতন বাসস্টেশন এলাকায় বৈষম্যবিরোধী আন্দোলনের শিক্ষার্থীরা শান্তিপূর্ণ আন্দোলন করতে চাইলে আওয়ামী লীগ, ছাত্রলীগ এবং পুলিশ তাদের ওপর হামলা চালায়। এতে অধিকাংশ শিক্ষার্থী আহত হন। এ ঘটনায় আহত এক শিক্ষার্থীর ভাই হাফিজ আলী ২ সেপ্টেম্বর দুপুরে বাদী হয়ে ৯৯ জনকে সুনামগঞ্জ দ্রুত বিচার আদালতের বিচারক নির্জন মিত্রের আদালতে এ মামলা করেন।

সদর থানার ওসি আব্দুল আহাদ বলেন, মূলত মামলার এজাহারে ৪ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মিছিলে সাবেক পরিকল্পনামন্ত্রী ও সাবেক সংসদ সদস্যের হুকুমে সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলা, গুলি, সাউন্ড গ্রেনেডসহ বিভিন্ন দেশীয় অস্ত্রসহ হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় অনেক শিক্ষার্থী গুলিবিদ্ধ হন। কেন তারা শিক্ষার্থীদের ওপর হামলা করার নির্দেশ দিয়েছিলেন তার কারণ জানতে পুলিশ সাবেক এই মন্ত্রীকে শুক্রবার আদালতে তুলে রিমান্ড চাইবে।

এর আগে বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) রাতে সুনামগঞ্জের শান্তিগঞ্জের হিজল খরচ বাড়ি থেকে যৌথবাহিনী সাবেক এই মন্ত্রীকে গ্রেফতার করে।

লিপসন আহমেদ/জেডএইচ/