ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

নারায়ণগঞ্জ

তৃণমূল বিএনপির আহ্বায়ক বিএনপিতে, ছবি ভাইরাল

জেলা প্রতিনিধি | নারায়ণগঞ্জ | প্রকাশিত: ০৮:৫৬ পিএম, ১৯ সেপ্টেম্বর ২০২৪

নারায়ণগঞ্জে বিএনপি নেতাদের সঙ্গে তৃণমূল বিএনপির আহ্বায়ক মোহাম্মদ আলী মেম্বারের একটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে। ছবিতে দেখা গেছে, তৃণমূল বিএনপির জেলার আহ্বায়ক বিএনপি নেতাদের ফুল দিচ্ছেন। একই ছবিতে আওয়ামী লীগ সমর্থিত সাবেক একজন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকেও দেখা গেছে।

এ নিয়ে নারায়ণগঞ্জ জেলা বিএনপির নেতাকর্মীদের মধ্যে আলোচনা-সমালোচনা শুরু হয়েছে। যদিও গত ৫ আগস্টের পর বিএনপিতে নতুন করে কাউকে যোগদান না করতে উচ্চ পর্যায়ের নির্দেশনা রয়েছে। এ নিয়ে দলটির যুগ্ম মহাসচিব রিজভী আহমেদ চিঠিও ইস্যু করেছেন জেলা ও মহানগর বিএনপির কাছে।

এরআগে বিএনপি থেকে বহিষ্কৃত হয়ে অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার গত ৭ জানুয়ারির নির্বাচনে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনে প্রতিদ্বন্দ্বিতা করেন। নির্বাচনের পর তৃণমূল বিএনপি জেলার কমিটি গঠন করে। সেখানে আহ্বায়ক ছিলেন মোহাম্মদ আলী মেম্বার। পরে ৫ আগস্টের পর মোহাম্মদ আলী ব্যক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগ করেন। গত সপ্তাহে রূপগঞ্জে বিএনপির কেন্দ্রীয় নির্বাহী সদস্য কাজী মনিরুজ্জামানের হাতে ফুল দিয়ে শুভেচ্ছা জানিয়ে নিজ এলাকায় আধিপত্য বিস্তার করার চেষ্টা করছেন। শুভেচ্ছা জানানোর ছবিটিই ভাইরাল হয়েছে।

এ বিষয়ে মোহাম্মদ আলী মেম্বার বলেন, ‘আমি আগেও বিএনপিতে ছিলাম। মাঝখানে কিছুদিন তৈমূর আলম খন্দকারের সঙ্গে যোগ দিয়েছিলাম। চলমান ৪ নম্বর ওয়ার্ড কমিটির উপদেষ্টা আমি। এখন কাজী মনিরুজ্জামান আমাকে সম্মান দিয়ে নিয়ে গেছেন। এ নিয়ে আমার বিরুদ্ধে কিছু মানুষ অপপ্রচার চালাচ্ছে। আমি এলাকার মানুষজন নিয়ে চলি। আমার সঙ্গে আওয়ামী লীগের লোকজনও আছে।’

তবে এ বিষয়ে জানতে যোগাযোগের চেষ্টা করেও কাজী মনিরুজ্জামানের বক্তব্য পাওয়া যায়নি।

নারায়ণগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক গোলাম ফারুক খোকন বলেন, নতুন করে কোনো অনুপ্রবেশকারীকে বিএনপিতে না নেওয়ার কথা ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান একাধিকবার বলেছেন। তা সত্ত্বেও আমাদের কিছু নেতাকর্মী নিজেদের বলয় ভারী করার জন্য বিভিন্ন দলের নেতাকর্মীদের বিএনপিতে আশ্রয় দিচ্ছেন।

জেলা বিএনপির সভাপতি মুহাম্মদ গিয়াসউদ্দিন বলেন, এ বিষয়ে আমরা সবসময় সজাগ রয়েছি। বিষয়গুলো কেন্দ্রকে জানানো হবে।

মোবাশ্বির শ্রাবণ/এসআর/জেআইএম