ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

মিছিলে হামলা

নিজাম হাজারীর সঙ্গে আসামি হলেন বিএনপি নেতা দুলাল

জেলা প্রতিনিধি | ফেনী | প্রকাশিত: ০৫:৩৬ পিএম, ১৯ সেপ্টেম্বর ২০২৪

ফেনীতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালীন বিক্ষোভ মিছিলে হামলার ঘটনায় মামলা করা হয়েছে। মামলায় ফেনী-২ আসনের সাবেক এমপি ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারীকে প্রধান করে ৮৪ জনের নাম উল্লেখ করে আসামি করা হয়েছে। অজ্ঞাতপরিচয় আসামি করা হয়েছে ২০০-২৫০ জনকে।

আওয়ামী লীগ নেতাকর্মীদের সঙ্গে মামলায় আসামি হয়েছেন ফেনী জেলা বিএনপির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মনোয়ার হোসেন দুলাল। তাকে ৬৬ নম্বর আসামি করা হয়েছে।

বুধবার (১৮ সেপ্টেম্বর) রাতে হামলায় আহত আবদুল হান্নান নামের এক ব্যক্তি বাদী হয়ে ফেনী মডেল থানায় মামলাটি করেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, গত ১৯ জুলাই বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শহরের বড় মসজিদের সামনে বিক্ষোভ মিছিল করে ছাত্র-জনতা। এতে অংশ নেন কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার নিশ্চিন্তপুর গ্রামের ছেরাজুল হকের ছেলে ওয়ার্কশপ কর্মচারী আবদুল হান্নান (৩২)। এসময় আসামিরা সংঘবদ্ধ হয়ে হামলা চালায়। তাদের ছোড়া গুলি ও ককটেলের শব্দে জনমনে আতঙ্ক তৈরি হলে প্রাণ ভয়ে মানুষ ছোটাছুটি শুরু করে।

প্রাণ বাঁচাতে মামলার বাদী তাকিয়া রোডের মুখে এলে মনোয়ার হোসেন দুলালসহ অন্য আসামিরা তার বুক, মাথায় ও দুই চোখে উপর্যুপরি গুলি করতে থাকেন। পরে মাটিতে লুটিয়ে পড়লে আসামিরা তাকে মৃত ভেবে ফেলে রেখে যান। আসামিদের গুলির আঘাতে তার বাম চোখের দৃষ্টিশক্তি স্থায়ীভাবে নষ্ট হয়ে গেছে ও অন্য চোখের দৃষ্টিশক্তি হারানোর আশঙ্কা রয়েছে।

ফেনী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ রুহুল আমিন মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

আবদুল্লাহ আল-মামুন/এসআর/জিকেএস