ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

রাখাইন থেকে আসা গুলিতে ভাঙলো টেকনাফ বন্দরের জানালা-ট্রাকের গ্লাস

জেলা প্রতিনিধি | কক্সবাজার | প্রকাশিত: ০৭:৩৭ পিএম, ১৮ সেপ্টেম্বর ২০২৪

মিয়ানমার সীমান্তের রাখাইনের লাল দ্বীপ এলাকা থেকে কক্সবাজারের টেকনাফের স্থলবন্দরে এসে পড়েছে তিনটি গুলি। বন্দরের অফিসের জানালার কাচ ও ট্রাকের সামনের গ্লাসে দুটিসহ আরও একটি গুলি বন্দরের ভেতরে পড়েছে।

বুধবার (১৮ সেপ্টেম্বর) দুপুরের দিকে এ ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন টেকনাফ উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আদনান চৌধুরী।

ইউএনও বলেন, দুপুরের দিকে নাফ নদীর মিয়ানমার সীমান্তের লাল দ্বীপ এলাকা থেকে তিনটি গুলি এসে পড়েছে। টেকনাফ স্থলবন্দরের অফিসের জানালা ও ট্রাকের সামনের গ্লাসে দুটি গুলি লেগেছে। এতে জানালা ও ট্রাকের সামনের গ্লাস কিছুটা ভেঙে যায়। আরেকটি গুলি বন্দরের ভেতরে পড়েছে। তবে এ ঘটনায় বন্দরের কর্মরত কোনো ব্যক্তি আহত হননি। কারা গুলি করেছে সেটা জানা যায়নি।

রাখাইন থেকে আসা গুলিতে ভাঙলো টেকনাফ বন্দরের জানালা-ট্রাকের গ্লাস

সূত্র জানায়, সীমান্তের নাফ নদীর ওপারে লাল দ্বীপে দু-তিন সপ্তাহে ধরে মিয়ানমারের দুই সশস্ত্র সংগঠন রোহিঙ্গা সলিডারিটি অরগানাইজেশন (আরএসও) ও আরাকান আর্মির (এএ) মধ্যে ব্যাপক সংঘর্ষ চলছে। এ ঘটনায় সীমান্তে উত্তেজনাকর পরিস্থিতি বিরাজ করছে। তবে মিয়ানমার সীমান্তের ওই দ্বীপে আরসা নামে আরও একটি সশস্ত্র সংগঠন অবস্থা করছে বলে জানা গেছে। অন্যদিকে রাখাইনের মংডুর শহরে দেশটির সেনাবাহিনী ও আরাকান আর্মিসহ তিনটি বিদ্রোহী গ্রুপের মধ্যে সংঘাত চলমান।

এরআগে মিয়ানমার সীমান্ত থেকে একাধিকবার নাফ নদীতে বাংলাদেশি ট্রলার ও স্পিডবোট লক্ষ্য করে গুলিবর্ষণের ঘটনা ঘটেছে।

সায়ীদ আলমগীর/এসআর/জিকেএস