ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

আ’লীগ নেতা হত্যা

চার বছর পর নিজদলীয় ২৪ নেতাকর্মীর নামে মামলার আবেদন

জেলা প্রতিনিধি | চাঁদপুর | প্রকাশিত: ০৪:২৭ পিএম, ১৮ সেপ্টেম্বর ২০২৪

চাঁদপুরের হাইমচর উপজেলা আওয়ামী লীগ সভাপতি মোতালেব জমাদার হত্যার চার বছর পর ২৪ জনের নাম উল্লেখ করে আদালতে মামলার আবেদন করা হয়েছে।

বুধবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে হাইমচর আমলি আদালতের বিচারক বেগম ফারজানা তাবাসসুম মেরির আদালতে মামলাটি করেন মোতালেব জমাদারের ছেলে আবু তালেব জমাদার।

মামলায় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদ্য সাবেক উপজেলা চেয়ারম্যান নুর হোসেন পাটোয়ারীসহ আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের ২৪ নেতাকর্মীর নামে মামলা হয়েছে। অজ্ঞাত আসামি করা হয়েছে ৫০ জনকে।

বাদী মামলায় উল্লেখ করেন, নুর হোসেন ও তার বাবা মোতালেব জমাদার সর্বশেষ উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী ছিলেন। তৎকালীন শিক্ষামন্ত্রী দীপু মনি নুর হোসেনকে মনোনয়ন দেন। আর মোতালেব জমাদার স্বতন্ত্রপ্রার্থী হিসেবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন। দুই প্রার্থীর মধ্যে দ্বন্দ্ব শুরু হয়। নুর হোসেন তার লোকজনসহ নির্বাচন প্রচারণাকালীন মোতালেব জমাদারকে মারধর করেন। তিনি দীর্ঘদিন ঢাকায় চিকিৎসা শেষে নিজ বাড়িতে ২০২০ সালের ২৭ নভেম্বর মৃত্যু বরণ করেন। তবে নুর হোসেন প্রভাবশালী হওয়ার কারণে দীর্ঘদিন মামলা করতে পারেননি।

মামলায় বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট মো. শাহাজাহন খান বলেন, আসামী পক্ষ হাসিনা সরকারের প্রভাবশালী ছিলেন। পরিবারের নিরাপত্তাহীনতায় এমন মর্মান্তিক হত্যার ঘটনায় মামলা করতে পারেননি। পিবিআইকে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।

শরীফুল ইসলাম/আরএইচ/এমএস