ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

সিলেটে প্রধান সড়কে বন্ধ হচ্ছে ব্যাটারিচালিত রিকশা

জেলা প্রতিনিধি | সিলেট | প্রকাশিত: ০২:০৬ এএম, ১৭ সেপ্টেম্বর ২০২৪

সিলেটে ব্যাটারিচালিত রিকশা এবং অবৈধ ও রেজিস্ট্রেশনবিহীন সিএনজিচালিত অটোরিকশা চলাচল বন্ধে এক সপ্তাহের আলটিমেটাম দিয়েছে সিলেট মেট্রোপলিটন পুলিশ (এসএমপি)।

আগামী ২৩ সেপ্টেম্বর থেকে প্রধান সড়কসহ গুরুত্বপূর্ণ সব সড়কে এসব অবৈধ যান চলাচল নিষিদ্ধ করা হয়েছে।

সোমবার রাতে (১৬ সেপ্টেম্বর) এসএমপির অতিরিক্ত উপকমিশনার (মিডিয়া) মোহাম্মদ সাইফুল ইসলাম সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছেন। নিষেধাজ্ঞা অমান্য করলে অবৈধ যানবাহন আটকসহ সংশ্লিষ্টদের বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে এসএমপি জানায়, যেসব সিএনজিচালিত অটোরিকশা সিলেট মেট্রোপলিটন এলাকায় চলাচল করবে সেগুলোতে সবুজ রঙের উপর হলুদ রঙের বর্ডার দিয়ে চিহ্নিত করতে হবে। একই সঙ্গে মেট্রোপলিটন এলাকার বাহিরের সিএনজিচালিত অটোরিকশাগুলোতে সবুজ রঙের উপর সাদা রঙের বর্ডার দিয়ে চিহ্নিত করতে হবে। কোনোভাবেই মেট্রোপলিটন এলাকার বাহিরের অটোরিকশা নগরীতে প্রবেশ করতে পারবে না।

এসএমপি আরও জানায়, সিএনজিচালিত অটোরিকশা মালিক ও চালককে এই নির্দেশনা অবিলম্বে বাস্তবায়ন করতে হবে। অন্যথায় আগামী ২৩ সেপ্টেম্বর থেকে সিলেট নগরীতে অবৈধ ও রেজিস্ট্রেশনবিহীন কোনো অটোরিকশা চলতে দেওয়া হবে না।

দেশের প্রচলিত আইনের প্রতি শ্রদ্ধাশীল থেকে সিলেট মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগকে এই সংক্রান্তে সহায়তা করার জন্য নগরবাসী, মোটরযান মালিক ও চালকদের অনুরোধ করা হয়েছে।

আহমেদ জামিল/এমএইচআর