ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

দখল-চাঁদাবাজিতে পদ হারালেন যুবদল নেতা

জেলা প্রতিনিধি | লক্ষ্মীপুর | প্রকাশিত: ০৮:৩৫ এএম, ১৬ সেপ্টেম্বর ২০২৪

লক্ষ্মীপুরের কমলনগরে মাছঘাট দখল ও চাঁদাবাজির অভিযোগে যুবদলের সদস্য পদ থেকে হেলাল উদ্দিনকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

রোববার (১৫ সেপ্টেম্বর) রাত ১০ টার দিকে জেলা যুবদলের সদস্য (দপ্তরের দায়িত্বপ্রাপ্ত) শামছুল আহসান মামুন স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছেন।

হেলাল কমলনগর উপজেলার সাহেবের হাট ইউনিয়ন যুবদলের সাবেক আহ্বায়ক ছিলেন।

স্থানীয় সূত্র জানায়, হেলাল সাহেবের হাট ইউনিয়ন পরিষদের ৬ নম্বর ওয়ার্ডের সদস্য (মেম্বার)। তিনি যুবদল নেতা পরিচয়ে জোরপূর্বক মাতাব্বরহাট মাছঘাটের বাক্স দখল করেন। এছাড়া তার বিরুদ্ধে জেলে-আড়তদারদের কাছে চাঁদা দাবি ও হয়রানির অভিযোগ রয়েছে। তার সঙ্গে আরও কয়েকজন জড়িত। তাদের বিরুদ্ধে দলীয়ভাবে ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন স্থানীয়রা।

বহিষ্কারাদেশের চিঠিতে উল্লেখ করা হয়, দলীয় নির্দেশনা ভঙ্গ, সংগঠন বিরোধী, শৃঙ্খলা পরিপন্থী ও অপরাধ কার্যকলাপে জড়িত থাকার সুস্পষ্ট অভিযোগে হেলালকে দলের সদস্য পদ থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

বহিষ্কৃত যুবদল নেতা হেলাল উদ্দিন বলেন, কি কারণে বহিষ্কার করা হয়েছে তা জানা নেই। জেলার নেতারা কোথায় আমার ত্রুটি পেয়েছেন তাও জানি না।

জেলা যুবদলের সিনিয়র যুগ্ম-আহ্বায়ক সৈয়দ রশিদুল হাসান লিংকন বলেন, চলমান পরিস্থিতিতে দলের নেতাকর্মীদের কোনো ধরনের অপরাধমূলক কর্মকান্ডে জড়িত থাকার সুযোগ নেই। সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে হেলালকে বহিষ্কার করা হয়েছে। ব্যক্তির অপরাধের দায়ভার দল নেবে না। বহিষ্কৃতদের সঙ্গে দলের সব পর্যায়ের নেতাকর্মীদের সাংগঠনিক সম্পর্ক না রাখার অনুরোধ করা হয়েছে।

কাজল কায়েস/এএইচ/জেআইএম