ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

ধাক্কা খেয়ে পুকুরে গিয়ে পড়লো বাস, আহত ২০

জেলা প্রতিনিধি | জয়পুরহাট | প্রকাশিত: ০৫:০৬ পিএম, ১৫ সেপ্টেম্বর ২০২৪

জয়পুরহাট সদরে একটি যাত্রীবাহী বাসের ধাক্কায় নিয়ন্ত্রণ হারিয়ে আরেকটি যাত্রীবাহী বাস পুকুরে গিয়ে পড়েছে। এ ঘটনায় অন্তত ২০ যাত্রী আহত হয়েছেন। গুরুতর আহত দুজনকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে।

রোববার (১৫ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে জয়পুরহাট-পাঁচবিবি সড়কের জয়পুরহাট সদর উপজেলার বনখুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এ প্রতিবেদন লেখা পর্যন্ত দুর্ঘটনাকবলিত বাসটি উদ্ধারের চেষ্টা চালাচ্ছিলেন ফায়ার সার্ভিসের সদস্যরা।

গুরুতর আহত দুই যাত্রী হলেন পাঁচবিবির নাকুড়গাছি এলাকার আলেয়া (৬০) ও সদরের শিমুলতলী এলাকার হালিমা বেগম (৩৫)। তাদের জয়পুরহাট ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জয়পুরহাট সদরে একটি যাত্রীবাহী বাসের ধাক্কায় নিয়ন্ত্রণ হারিয়ে আরেকটি যাত্রীবাহী বাস পুকুরে গিয়ে পড়েছে

প্রত্যক্ষদর্শীরা জানান, ঢাকা থেকে ছেড়ে আসা সৌমিক পরিবহনের একটি বাস দ্রুতগতিতে পাঁচবিবির দিকে যাচ্ছিল। পথে হিলি থেকে ছেড়ে আসা লোকাল আরেকটি বাস জয়পুরহাটের দিকে যাচ্ছিল। বেলা ১১টার দিকে বনখুর এলাকায় সৌমিক পরিবহনের বাসটি অপর বাসকে ধাক্কা দেয়। এতে নিয়ন্ত্রণ হারিয়ে বাসটি সড়কের পাশে একটি পুকুরে পড়ে যায়। তাৎক্ষিণকভাবে স্থানীয়রা ছুটে এসে দুর্ঘটনাকবলিত বাসের ভেতর থেকে কয়েকজন যাত্রীকে উদ্ধার করেন। খবর পেয়ে পাঁচবিবি ফায়ার সার্ভিসের একটি দল এসে উদ্ধার তৎপরতা চালায়।

জয়পুরহাট সদরে একটি যাত্রীবাহী বাসের ধাক্কায় নিয়ন্ত্রণ হারিয়ে আরেকটি যাত্রীবাহী বাস পুকুরে গিয়ে পড়েছে

আহত যাত্রী মীর শহিদ ও হালিমা বেগম জাগো নিউজকে বলেন, ‘হিলি থেকে ছেড়ে আসা জয়পুরহাটগামী বাসটি পাঁচবিবি এসে দাঁড়ায়। সেখানে আমরা ৮-৯ জন যাত্রী বাসে উঠছিলাম। বাসটিতে আগে থেকে আরও ১০-১২ জন যাত্রী ছিল। বনখুর এলাকায় জয়পুরহাটের দিক থেকে আসা সৌমিক পরিবহনের বাসটি আমাদের বাসটিকে ধাক্কা দেয়। এতে নিয়ন্ত্রণ হারিয়ে বাসটি সড়কের পাশে পুকুরে পড়ে যায়। আমরা দ্রুত জানালা দিয়ে বেরিয়ে এসেছি। আমরা সবাই কম-বেশি আহত হয়েছি।’

পাঁচবিবি ফায়ার সার্ভিসের একটি দল পুকুরে পড়া বাসটি উদ্ধারের চেষ্টা চালাচ্ছে। দলনেতা আব্দুল হামিদ জাগো নিউজকে বলেন, বাসের ভেতর থেকে দুই ব্যক্তিকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। এখনো পুকুরে পড়া বাসটি ওপরে তুলে আনা যায়নি। আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি।

আল মামুন/এসআর/জেআইএম