ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

দল চাইলে নির্বাচন করতে প্রস্তুত নিজামীপুত্র মোমেন

জেলা প্রতিনিধি | পাবনা | প্রকাশিত: ১০:০১ এএম, ১৫ সেপ্টেম্বর ২০২৪

এলাকাবাসী ও দল চাইলে আগামী নির্বাচনে পাবনা-১ (সাঁথিয়া-বেড়া) আসনে নির্বাচন করতে প্রস্তুত আছেন বলে জানিয়েছেন জামায়াতে ইসলামীর সাবেক আমির মাওলানা মতিউর রহমান নিজামীর ছেলে ব্যারিস্টার নাজিবুর রহমান মোমেন। শনিবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে দোয়া মাহফিল অনুষ্ঠানে গণমাধ্যমকর্মীদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

পাবনার সাঁথিয়ায় মনমথপুরে মাওলানা মতিউর রহমান নিজামীর আত্মার মাগফেরাত কামনায় এ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

ব্যারিস্টার নাজিবুর রহমান মোমেন বলেন, যখন শেখ হাসিনা বলেছিলেন যুদ্ধাপরাধীদের সন্তানরা ষড়যন্ত্র করছে। তারপর আরমানকে গুম করা হলো। তখন গুম হওয়ার আশঙ্কায় আমি জামায়াতের আমিরের পরামর্শে দেশত্যাগ করেছিলাম।

দল চাইলে নির্বাচন করতে প্রস্তুত নিজামীপুত্র মোমেন

তিনি বলেন, জামায়াতে ইসলামী প্রতিহিংসার রাজনীতিতে বিশ্বাস করে না। তবে ফ্যাসিবাদী খুনি হাসিনা ও তার দোসরদের ন্যায়বিচারের কাঠগড়ায় দাঁড়াতে হবে। আর এ বিচার করার দায়িত্ব সরকারের।

মোমেন বলেন, মানবতাবিরোধী অপরাধের মিথ্যা অভিযোগ তুলে আমার বাবাসহ জামায়াতের কয়েক শীর্ষ নোতকে হত্যা করা হয়েছে। সেই তথাকথিত বিচারের সঙ্গে যারা জড়িত তাদের সবাইকে বিচারের আওতায় আনতে হবে। কারা কারা জড়িত, কীভাবে তদন্ত করা হয়েছে, কীভাবে সাক্ষীগুলো ম্যানেজ করা হয়েছিল এসবের সুষ্ঠু তদন্ত হওয়া দরকার।

দল চাইলে নির্বাচন করতে প্রস্তুত নিজামীপুত্র মোমেন

দীর্ঘ ৮ বছর পর লন্ডন থেকে শুক্রবার (১৩ সেপ্টেম্বর) ঢাকায় বিমানবন্দরে এসে পৌঁছান ব্যারিস্টার নাজিবুর রহমান মোমেন। সেখানে জামায়াতে ইসলামীর নেতাকর্মীরা শুভেচ্ছা জানান তাকে। এরপর শনিবার বেলা ১১টার দিকে ঢাকা থেকে প্রথমে সিরাজগঞ্জের বাঘাবাড়ি মোড়ে আসেন। সেখানে হাজার হাজার নেতাকর্মী বিশাল বহর নিয়ে তাকে স্বাগত জানান। এরপর সেখান ১২টার দিকে বেড়ার সিএন্ডবি গোল চত্বরে পথসভা শেষ সাঁথিয়ার পারিবারিক কবরস্থানে বাবার কবর জিয়ারত করেন তিনি। পরে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এসব কর্মসূচিতে সাঁথিয়া ও বেড়া উপজেলার সর্বস্তরের মানুষের ঢল নামে।

এসব কর্মসূচিতে পাবনা জেলা জামায়াতে ইসলামীর আমির অধ্যাপক আবু তালেব মন্ডল, সাবেক জেলা আমীর আব্দুর রহিম, জেলা জামায়াতের সহকারী সেক্রেটারি আবু সালেহ মো. আব্দুল্লাহ, বেড়া উপজেলা জামায়াতের আমির ডা.আব্দুল বাছেদ, সাঁথিয়া উপজেলা জামায়াতের আমির মাওলানা মোখলেছুর রহমানসহ ঊর্ধ্বতন নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

আমিন ইসলাম জুয়েল/এফএ/এমএস