ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

ভারতে যাওয়ার সময় তেঁতুলিয়া সীমান্তে চার বাংলাদেশি আটক

জেলা প্রতিনিধি | পঞ্চগড় | প্রকাশিত: ০৮:২৮ পিএম, ১৪ সেপ্টেম্বর ২০২৪

পঞ্চগড়ের তেঁতুলিয়া সীমান্ত দিয়ে ভারতে অনুপ্রবেশের চেষ্টার অভিযোগে চার বাংলাদেশিকে আটক করেছে বিজিবি। শনিবার বিকেলে তাদের তেঁতুলিয়া মডেল থানায় হস্তান্তর করা হয়।

আটকরা হলেন, তেঁতুলিয়া উপজেলার কানকাটা এলাকার জামাল হোসেন (৫০) ফরিদ (২৮), ডাঙ্গাপাড়া এলাকার ইউসুফ আলী (৩২) ও জুয়েল রানা (৩২)।

বিজিবি ও পুলিশ জানায়, শুক্রবার রাতে কানকাটা এলাকায় ১৩-১৪ জনের একটি দল ভারতীয় সীমান্তের কাঁটাতারের বেড়ার দিকে পালানোর চেষ্টা করে। এসময় ধাওয়া দিয়ে চারজনকে আটক করেন বিজিবি সদস্যরা। অন্যরা কৌশলে বাংলাদেশের ভেতরে পালিয়ে যান। এসময় তাদের কাছ থেকে কাঁটাতারের বেড়া কাটার হাইড্রলিক কাটার, একটি চাকু, দুটি কাটিং প্লাস জব্দ করা হয়।

এ ঘটনায় পঞ্চগড় ১৮ বিজিবি ব্যাটালিয়নের শারিয়ালজোত বিওপির নায়েব সুবেদার সৈবুর রহমান বাদী হয়ে আটক চারজনসহ অজ্ঞাত ৯-১০ জনের বিরুদ্ধে তেঁতুলিয়া মডেল থানায় মামলা করেন।

তেঁতুলিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আরমান আলী বলেন, বিজিবির করা মামলায় তাদের গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে।

পঞ্চগড়-১৮ বিজিবি ব্যাটেলিয়নে অধিনায়ক লে. কর্নেল জিয়াউল হক বলেন, আটক চারজনই চোরাকারবারির সঙ্গে জড়িত। সীমান্ত দিয়ে অবৈধভাবে কেউ যেন ভারতে যেতে না পারে তার জন্য আমরা টহল জোরদার করেছি।

সফিকুল আলম/জেডএইচ/জেআইএম