ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

সিলেট সীমান্ত দিয়ে ভারতে পালানোর সময় যুবক আটক

জেলা প্রতিনিধি | সিলেট | প্রকাশিত: ০৫:৩০ পিএম, ১৩ সেপ্টেম্বর ২০২৪

সিলেটের কানাইঘাট সীমান্ত দিয়ে ভারতে পালানোর সময় এক যুবককে আটক করেছে বিজিবি। এসময় তাকে পালাতে সহায়তাকারী স্থানীয় দুই ব্যক্তিকেও আটক করা হয়। বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) সন্ধ্যা ৬টার দিকে উপজেলার লোভাছড়া এলাকা থেকে তাকে আটক করা হয়।

তার নাম মো. ওবায়দুল হক (৩৮)। তিনি চট্টগ্রামের হাটহাজারী থানার নাঙ্গলমোড়া গ্রামের মো. সৈদুল হকের ছেলে।

বাকিরা হলেন- সিলেটের কানাইঘাট উপজেলার ভালুকমারা গ্রামের নুরুল হকের ছেলে মো. আজমল ও একই গ্রামের আব্দুল্লা হাফিজের ছেলে রিয়াজ উদ্দিন। দুজন নৌকার মাঝি বলে জানা গেছে।

কানাইঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর হোসেন সরদার জানায়, ওবায়দুল হককে অবৈধভাবে ভারতে পাচারের জন্য বৃহস্পতিবার বিকেল থেকে সীমান্তে অপেক্ষা করছিলেন আজমল ও রিয়াজ উদ্দিন। পূর্বপরিকল্পনা অনুযায়ী সন্ধ্যা ৬টার দিকে ওবায়দুল হক সেখানে পৌঁছান। এসময় খবর পেয়ে বিজিবি সদস্যরা ঘটনাস্থলে পৌঁছালে তিনজন দৌড়ে পালানোর চেষ্টা করে। পরে স্থানীয়দের সহায়তায় বিজিবি সদস্যরা তাদের আটক করেন।

তিনি জানান, আটক যুবক চোরাচালানের সঙ্গে জড়িত। লোভাছড়া সীমান্ত দিয়ে ভারতে ঢোকার চেষ্টা করছিলেন। এসময় তাকে আটক করা হয়েছে। একই সঙ্গে তাকে সহায়তাকারী নৌকার দুই মাঝিকেও আটক করা হয়েছে। শুক্রবার তাদের আদালতে পাঠানো হয়েছে।

এর আগে গত শুক্রবার (৬ সেপ্টেম্বর) সিলেটের কানাইঘাট দনা সীমান্ত দিয়ে অবৈধভাবে ভারতে অনুপ্রবেশের চেষ্টাকালে গোপালগঞ্জের দুজনকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এ সময় তাদের কাছ থেকে ১৬ হাজার টাকা ও ১০ হাজার দুইশত ভারতীয় রুপি উদ্ধার করে বিজিবি। তারা চোরাচালানের কাজ করতে বলে জানিয়েছে পুলিশ।

এছাড়াও গত ২৩ আগস্ট দনা সীমান্ত দিয়ে পালানোর সময় সুপ্রিম কোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিককে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

আহমেদ জামিল/আরএইচ/জিকেএস