ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

রাজবাড়ীতে বিএনপির সভায় হামলা-ভাঙচুর, আহত ১০

জেলা প্রতিনিধি | রাজবাড়ী | প্রকাশিত: ০৯:৩৭ পিএম, ১২ সেপ্টেম্বর ২০২৪

রাজবাড়ীর চন্দনীতে বিএনপির প্রতিবাদ সভায় হামলা হয়েছে। এসময় খাবার হোটেল, মোটরসাইকেল ভাঙচুর করা হয়। এতে অন্তত ১০ জন আহত হয়েছেন।

আহতদের মধ্যে কামরুল শেখ (৩৮), শামীম (২৪) ও আরাফাত ইসলাম রাফিকে (১৮) রাজবাড়ী সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যরা প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) বিকেলে রাজবাড়ী সদর উপজেলার চন্দনী বাসস্ট্যান্ড বাজারে প্রতিবাদ সভা চলাকালে এ ঘটনা ঘটে।

এদিকে হামলার ঘটনায় তাৎক্ষনিকভাবে প্রতিবাদ জানিয়ে হামলাকারীদের গ্রেফতারের দাবিতে বিক্ষোভ করেছে ইউনিয়ন বিএনপিসহ অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

এসময় রাজবাড়ী জেলা কৃষকদলের সদস্য সচিব একেএম সিরাজুল আলম চৌধুরী, উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক রফিকুল ইসলাম, চন্দনী ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক ডা. শাহীন, চন্দনী বাজার বণিক সমিতির ভারপ্রাপ্ত সভাপতি ইসহাক ফকিরসহ অনেকে উপস্থিত ছিলেন।

বিএনপি নেতাকর্মীরা জানান, সন্ত্রাস-নৈরাজ্য ও চাঁদাবাজির প্রতিবাদে চন্দনী ইউনিয়ন বিএনপি ও বৈষম্যবিরোধী ছাত্ররা একটি প্রতিবাদ সভার আয়োজন করে। শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিল শেষে সভা চলাকালে আগ্নেয়াস্ত্র ও লাঠিসোঠা নিয়ে সভায় হামলা চালায় একদল দুর্বৃত্ত। হামলায় ৫-৭টি মোটরসাইকেল ভাঙচুর করাসহ লোকজনকে মারধর করে।

রাজবাড়ীর চন্দনীতে বিএনপির প্রতিবাদ সভায় হামলা হয়েছে। এসময় খাবার হোটেল, মোটরসাইকেল ভাঙচুর করা হয়

হোটেল মালিক টুকু বলেন, আমার দোকানের সামনে বিএনপির মিটিং হচ্ছিল। মিটিং শেষের দিকে আরেকটি পক্ষ এসে মারধর ও ভাঙচুর শুরু করে। তারা হোটেলে ঢুকে টেবিল-চেয়ার ভাঙচুর করে।

চন্দনী বাজার বনিক সমিতির সহ-সভাপতি ইসহাক ফকির বলেন, বাজার কমিটির অনুমতি নিয়ে বিএনপি একটি প্রোগ্রাম করছিল। হঠাৎ মিটিং শেষে একটি গ্রুপ এসে অতর্কিত হামলা করে সবাইকে মারধর করে।

সদর উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক রফিকুল ইসলাম বলেন, আব্দুল মালেক শিকদারের নেতৃত্বে তার ভাই মোশরারফ, বাবু, শাজাহান, হুকুম, কামাল, হারুন, মোয়াজ্জেমসহ অনেকে এসে হামলা চালিয়েছে। পরিকল্পিতভাবে দেশকে অস্থিতিশীল করতে হামলা করেছে চিহিৃত সন্ত্রাসী একটি গ্রুপ।

রাজবাড়ী জেলা কৃষকদলের সদস্য সচিব একেএম সিরাজুল আলম চৌধুরী বলেন, সভায় আমি বক্তব্যে দেওয়ার সময় দেশীয় অস্ত্র ও লাঠিসোঠা নিয়ে একদল দুর্বৃত্ত হামলা চালিয়ে নেতাকর্মীদের মারধর করে। এতে ছাত্রসহ বিএনপির অন্তত ১০ নেতাকর্মী আহত হন।

রাজবাড়ী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইফতেখারুল আলম প্রধান বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। পরিস্থিতি এখন স্বাভাবিক। তবে এখন পর্যন্ত এ বিষয়ে কেউ কোনো অভিযোগ দেয়নি।

রুবেলুর রহমান/জেডএইচ/জেআইএম