ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

বরিশালে ধর্ষণ মামলায় যুবকের যাবজ্জীবন

জেলা প্রতিনিধি | বরিশাল | প্রকাশিত: ০৭:৩৮ পিএম, ১০ সেপ্টেম্বর ২০২৪

বরিশালে ধর্ষণের দায়ে সাইফুল নামে এক যুবককে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত। এ সময় তাকে আরও ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) জেলার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. ইয়ারব হোসেন আসামির উপস্থিতিতে এ রায় দেন। রায় ঘোষণার পর আদালত সাইফুলকে বরিশাল কেন্দ্রীয় কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

সাইফুল জেলার মুলাদী উপজেলার তিলমার গ্রামের মো. শাহ আলম খানের ছেলে।

ট্রাইব্যুনালের সাঁট লিপিকার সাইফুল ইসলাম চৌধুরী জানান, গৃহপরিচারিকাকে ধর্ষণের অভিযানে সাইফুলকে ৯ বছর আগে পুলিশ গ্রেফতার করে। পরে ডিএনএ টেস্টে তার সন্তান সাইফুলের সন্তান প্রমাণিত হয়। আদালত ভরণপোষণের দায়িত্ব সাইফুলকে প্রদানের নির্দেশ দিয়েছে।

আদালত সূত্র জানায়, সাইফুলের বাসায় এক তরুণী কাজ করতেন। সাইফুল তার সঙ্গে অনৈতিক সম্পর্ক করলে সে গর্ভবতী হয়ে পড়ে।২০১৪ সালে ছেলে সন্তান জন্ম দেন তিনি। সাইফুল সন্তানের স্বীকৃতি দিতে অস্বীকার করে। এ ঘটনায় তরুণীর মা বাদী হয়ে সাইফুল ও তার স্ত্রীর বিরুদ্ধে ২০১৪ সালের ৮ এপ্রিল মামলা করেন। মুলাদী থানার তৎকালীন পরিদর্শক মো. নুরুল ইসলাম একই বছরের ২৩ এপ্রিল দুই আসামির বিরুদ্ধে অভিযোগপত্র দেন। বিচারে রাজিয়া বেগমের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাকে খালাস দেওয়া হয়।

শাওন খান/আরএইচ/এএসএম