ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

আপনারা ঘুমাবেন, পুলিশ পাহারা দেবে: এসপি জাহাঙ্গীর

জেলা প্রতিনিধি | মৌলভীবাজার | প্রকাশিত: ০৫:৫০ পিএম, ১০ সেপ্টেম্বর ২০২৪

মৌলভীবাজারের নতুন পুলিশ সুপার (এসপি) এম কে এইচ জাহাঙ্গীর হোসেন বলেছেন, বিগত সময়ে পুলিশ রাজনৈতিক যে লেজুড়বৃত্তি নিয়ে কাজ করেছে বর্তমান সরকার পুলিশকে সেভাবে ব্যবহার করবে না। পুলিশ জনগণের সেবায় কাজ করবে। নতুন উদ্যমে কাজ করবে। আপনারা ঘুমাবেন, পুলিশ পাহারা দেবে। কোনো জায়গায় পুলিশের চাঁদাবাজি হবে না।

তিনি আরও বলেন, আমি আশ্বস্ত করতে চাই পুলিশের কোনো চাঁদাবাজির তথ্য থাকলে আমাকে জানাবেন। আমি সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেবো...৫ আগস্টের পর পুলিশ মুখ তুবড়ে পড়ে ছিল। সবার প্রচেষ্টায় পুলিশ ঘুরে দাঁড়াচ্ছে।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) দুপুরে পুলিশ সুপারের কার্যালয়ের সম্মেলন কক্ষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় এসব কথা বলেন নবাগত পুলিশ সুপার।

মাদকের বিষয়ে এসপি জাহাঙ্গীর হোসেন বলেন, ‘পুলিশ ফ্রি-ভাবে চলাফেরা করবে। তারা আগের মতো চাঁদাবাজ হবে না, দখলদার হবে না, আগের মতো অনৈতিক কাজে জড়িত হবে না। কোনো পুলিশ মাদকের সঙ্গে জড়িত থাকলে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়ার পাশাপাশি ফৌজদারি ব্যবস্থা নেওয়া হবে।’

পুলিশ সুপার বলেন, ‘৫ আগস্টকে কেন্দ্র করে সমাজের কিছু ব্যক্তি ছিলেন, যারা আপনাদের সমাজের অংশ, যারা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে হামলা করেছিলেন, তাদের কেউ রেহাই পাবেন না। কোনোভাবেই ছাড় পাওয়ার সুযোগ নেই।’

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ৫ আগস্টকে কেন্দ্র করে মৌলভীবাজারে ১৯টি মামলা হয়েছে। এসব মামলায় এখন পর্যন্ত ১২ জনকে গ্রেফতার করা হয়েছে।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) সুদর্শন কুমার রায়, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মোহসিন, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম) সারোআর আলম প্রমুখ।

ওমর ফারুক নাঈম/এসআর/এমএস