ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

ঝিকরগাছায় ৯ আ.লীগ নেতা বহিষ্কার

প্রকাশিত: ১০:০৭ এএম, ০৩ মে ২০১৬

যশোরের ঝিকরগাছায় আ.লীগের ৯ নেতাকে বহিষ্কার করা হয়েছে। ৪র্থ ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতীকের প্রতিদ্বন্দ্বী বিদ্রোহী হিসেবে মাঠে থাকায় তাদেরকে দল থেকে বহিষ্কার করা হয়। সোমবার রাতে যশোর জেলা আওয়ামী লীগ তাদের বহিষ্কার করে পত্রিকায় সংবাদ বিজ্ঞপ্তি প্রকাশ করে।

বহিস্কৃতরা হলেন, ঝিকরগাছার এক নম্বর গঙ্গানন্দপুর ইউনিয়নে বদরউদ্দীন আহম্মেদ বেল্টু, দুই নম্বর মাগুরা ইউনিয়নের ইউনিয়ন আওয়ামী লীগ নেতা ফজলুর রহমান, তিন নম্বর শিমুলিয়া ইউনিয়ন আওয়ামী লীগ নেতা শফিউদ্দীন, চার নম্বর গদখালী ইউনিয়ন আওয়ামী লীগ নেতা শাহাবুদ্দীন আহম্মেদ, পাঁচ নম্বর পানিসারা ইউনিয়ন আওয়ামী লীগ নেতা মীর বাবরজান বরুণ, সাধারণ সম্পাদক আব্দুল কাদের, ১০নং শংকরপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম এবং ১১নং বাঁকড়া ইউনিয়ন আওয়ামী লীগের নেতা রবিউল ইসলাম ও মাস্টার হেলাল উদ্দীন।
 
যশোর জেলা আওয়ামী লীগের দফতর সম্পাদক এসএম মাহমুদ হাসান বিপুর পাঠানো এ সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আওয়ামী লীগের গঠনতন্ত্র অনুসারে দলের সভানেত্রী শেখ হাসিনা দলীয় প্রার্থীদের মনোনয়ন দেওয়ার ক্ষেত্রে সর্বময় ক্ষমতার অধিকারী। সভানেত্রী শেখ হাসিনার সিদ্ধান্তের বাইরে যারা বিদ্রোহী প্রার্থী হিসাবে নির্বাচন করছেন তাদেরকে দলীয় পদ ও প্রাথমিক সদস্য পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

বিবৃতিতে বঙ্গবন্ধুর আদর্শের নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাবে কাজ করে নৌকা প্রতীককে বিজয়ী করতে জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে আহ্বান জানানো হয়েছে।

উল্লেখ্য, ৭ মে ঝিকরগাছায় ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। উপজেলার ১১ ইউনিয়নের মধ্যে ৭ ইউনিয়নেই আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী রয়েছে।

মিলন রহমান/এফএ/এবিএস

আরও পড়ুন