ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

এজাহার থেকে বাদ পড়া সেই আওয়ামী লীগ নেতাদের বিরুদ্ধে আবার মামলা

জেলা প্রতিনিধি | নোয়াখালী | প্রকাশিত: ০৮:৪৯ এএম, ০৯ সেপ্টেম্বর ২০২৪

নোয়াখালীর সোনাইমুড়ীর একটি হত্যা মামলার এজাহার থেকে বাদ পড়া সেই আওয়ামী লীগ নেতাদের বিরুদ্ধে এবার সুধারাম থানায় ট্রাক শ্রমিক হত্যায় মামলা করা হয়েছে।

রোববার (৮ সেপ্টেম্বর) সুধারাম মডেল থানায় ২০১৩ সালে পশ্চিম সাহাপুর গ্রামে নিহত ট্রাক শ্রমিক মো. খোকনের (১৭) বাবা মজিবুল হক (৫৫) বাদী হয়ে মামলাটি করেন।

মামলায় নোয়াখালী-৪ (সদর ও সুবর্ণচর) আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদ একরামুল করিম চৌধুরীকে প্রধান আসামি করে ৫৩ জনের নামোল্লেখ করা হয়েছে।

এতে সদর উপজেলার সাবেক চেয়ারম্যান এ কে এম সামছুদ্দিন জেহানসহ সোনাইমুড়ীর হত্যা মামলা থেকে বাদ পড়া জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান শহর আওয়ামী লীগের সভাপতি আবদুল ওয়াদুদ পিন্টু, নোয়াখালী পৌরসভার সাবেক মেয়র জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শহিদ উল্যাহ খান সোহেল, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি শিহাব উদ্দিন শাহীনকেও আসামি করা হয়েছে।

এর আগে বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) ‘টাকার বিনিময়ে খুনের নির্দেশদাতা পরিবর্তনের অভিযোগ) শিরোনামে প্রতিবেদন প্রকাশ করে জাগো নিউজ। এতে সর্বত্র তোলপাড় সৃষ্টি হয়।

ট্রাক শ্রমিক হত্যা মামলায় বাদী তার অভিযোগে উল্লেখ করেন, ২০১৩ সালের ২৮ ফেব্রুয়ারি জামায়াত-বিএনপির সকাল-সন্ধ্যা হরতাল চলাকালে সদর উপজেলার দত্তেরহাটের দত্ত বাড়ির মোড়ে গণজমায়েতে অস্ত্রহাতে হামলা চালায় আসামিরা। এ সময় খোকন শ্রমিক ইউনিয়ন কার্যালয়ে যাওয়ার সময় আসামিদের ছোড়া গুলিতে আহত হন। পরে স্থানীয়রা তাকে হাসপাতালে নিলে ডাক্তার মৃত ঘোষণা করেন।

বাদী মজিবুল হক জাগো নিউজকে জানান, ঘটনার পরপর থানায় মামলা করতে গেলে আসামিদের প্রভাব বিস্তারে থানা পুলিশ মামলা নিতে অস্বীকার করে। পরে পুলিশ বাদী হয়ে এ ঘটনায় একটি মামলা দায়ের করলেও আসামিদের চাপে সঠিক তদন্ত না করে আদালতে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করে।

সুধারাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর জাহেদুল হক রনি জাগো নিউজকে বলেন, বাদীর অভিযোগটি থানায় হত্যা মামলা হিসেবে রুজু করা হয়েছে। আসামিদের গ্রেফতারে অভিযান চালানো হচ্ছে।

গত ২৯ আগস্ট নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলার হোসেনপুর গ্রামের গিয়াস উদ্দিনের স্ত্রী নারগিস আক্তার (৪০) তার ছেলে তানভীর হোসেন মাহমুদ (২২) হত্যার ঘটনায় ১০০ জনের নামোল্লেখ করে নোয়াখলী ৬ নম্বর আমলি আদালতে হত্যা মামলা দায়ের করেন। মামলাটি আদেশের জন্য রাখা অবস্থায় গত রোববার (১ সেপ্টেম্বর) ওই অভিযোগ প্রত্যাহার করে আওয়ামী লীগ নেতাদের বাদ দিয়ে ৪৪ জনের নামে নতুন অভিযোগ দায়ের করেন।

ইকবাল হোসেন মজনু/এফএ/জেআইএম