ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

ওসমান পরিবারের সংঘটিত সব হত্যার বিচার দাবি

জেলা প্রতিনিধি | নারায়ণগঞ্জ | প্রকাশিত: ০৯:৫৫ পিএম, ০৮ সেপ্টেম্বর ২০২৪

নারায়ণগঞ্জে ওসমান পরিবারের সংঘটিত সব হত্যাকাণ্ডের বিচার দাবিতে আলোক প্রজ্বালন অনুষ্ঠিত হয়েছে। রোববার (৮ সেপ্টেম্বর) রাতে শহরের চাষাঢ়া কেন্দ্রীয় শহীদ মিনারে নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের উদ্যোগে এ কর্মসূচি পালিত হয়।

কর্মসূচিতে সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের আহ্বায়ক রফিউর রাব্বী বলেন, আমরা ত্বকী হত্যার বিচার চাই। সাগর রুনি হত্যার বিচার চাই, তনু হত্যা বিচার চাই। আমরা এ বিচারের মধ্যদিয়ে আশা করি এ সরকার তার চরিত্রের বহিঃপ্রকাশ ঘটাবে। এ সরকার আমাদের আকাঙ্ক্ষার সরকার, মানুষের সরকার, জনবান্ধব সরকার কীনা। বিচার বিভাগের স্বাধীনতা নিশ্চিত করা যায় কিনা তা আমরা বুঝতে পারবো।

পুলিশ বাহিনী সম্পর্কে তিনি বলেন, যারা পুলিশ বাহিনীতে রয়েছেন তারা আমাদের মতোই মানুষ। আমাদের কারো ভাই কিংবা আত্মীয়-স্বজন। কিন্তু এ পুলিশ বাহিনীকে কলুষিত করেছেন শেখ হাসিনা। আমরা এর পরিশুদ্ধ একটি রূপ দেখতে চাই। কারণ এ দেশকে গড়ে তুলতে পুলিশ লাগবে।

ওসমান পরিবারের সংগঠিত সব হত্যার বিচার দাবি

তিনি আরও বলেন, বিভিন্ন জায়গায় স্কুল দখল হয়ে যাচ্ছে। মসজিদ কমিটি দখল করে ফেলছে। এর বিরুদ্ধে প্রশাসনের শক্ত ব্যবস্থা নিতে হবে। আমরা এখন আবার দেখছি বিভিন্ন মাজারে হামলা হচ্ছে। শুক্রবার নারায়ণগঞ্জে এমন এক ঘটনা ঘটেছে। আমরা এর তীব্র নিন্দা জানাই। কোনো একটি মতের মানুষ আরেক মতের মানুষের টুটি চেপে ধরবে তা আমরা সভ্য দেশে এটা কাম্য করি না।

এসময় আরও উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের সভাপতি প্রদীপ ঘোষ বাবু, নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সাবেক সভাপতি কবি হালিম আজাদ, সুশাসনের জন্য নাগরিকের (সুজন) নারায়ণগঞ্জ জেলা সভাপতি ধীমান সাহা জুয়েল, সাধারণ সম্পাদক আহমেদুর রহমান তানু, গণসংহতি আন্দোলনের সমন্বয়কারী তরিকুল সুজন ও জেলা কমিউনিস্ট পার্টির সভাপতি হাফিজুল ইসলাম প্রমুখ।

মোবাশ্বির শ্রাবণ/আরএইচ/জিকেএস