ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

সারজিস আলম

সবাই ঐক্যবদ্ধ থাকলে ফ্যাসিবাদ আর মাথাচাড়া দিতে পারবে না

জেলা প্রতিনিধি | প্রকাশিত: ০৯:১৯ পিএম, ০৮ সেপ্টেম্বর ২০২৪

বৈষম্যবিরোধী আন্দোলনের অন্যতম সমন্বয়ক সারজিস আলম বলেছেন, সবাই ঐক্যবদ্ধ থাকলে আর ফ্যাসিবাদ মাথাচাড়া দিতে পারবে না। দিন শেষে রাজনীতির বাইরে কেউ নেই। হয় মেধা, দক্ষতা অর্জন করে রাজনীতি করতে হবে, নয়তো রাজনীতি সচেতন হতে হবে। ছাত্রজনতার ওপর মানুষের যে আস্থা তৈরি হয়েছে, বাংলাদেশের তথাকথিত রাজনৈতিক দলের ওপর সে আস্থা নেই।

রোববার (৮ সেপ্টেম্বর) বিকেলে মুন্সিগঞ্জের সরকারি হরগঙ্গা কলেজ মাঠে দুর্নীতি, চাঁদাবাজি ও সন্ত্রাসের বিরুদ্ধে ছাত্র-নাগরিকদের মতবিনিময় সভায় এসব কথা বলেন সারজিস আলম। এসময় মতবিনিময় সভা ঘিরে হাজার হাজার ছাত্র-জনতার ঢল নামে কলেজ মাঠে।

সবাই ঐক্যবদ্ধ থাকলে ফ্যাসিবাদ আর মাথাচাড়া দিতে পারবে না

সারজিস আলম বলেন, ‘এই যে এত এত মানুষ ছাত্র-জনতার ওপর আস্থা রেখেছে, আপনাদের এখন সময় হয়েছে তাদের আস্থার প্রতিদান দেওয়া। ছাত্র-জনতা প্রমাণ করেছে, তারা যদি মাঠে নামে শুধু শেখ হাসিনা ফ্যাসিস্ট নয়, পৃথিবীর যে কোনো ফ্যাসিস্ট পতন ঘটনা সম্ভব।’

ক্ষমতাসীন দলের তত্ত্বাবধানে নির্বাচনের বিষয়ে সমালোচনা করে তিনি বলেন, ‘সংবিধানে এমন কিছু ধারা রয়েছে, তা বাংলাদেশের কাঠামোর সঙ্গে যায় না। হাসিনার সময় তিনটি নির্বাচন হয়েছে। আপনারা বলেন, সেগুলো ঠিক হয়েছিল কিনা?’

সবাই ঐক্যবদ্ধ থাকলে ফ্যাসিবাদ আর মাথাচাড়া দিতে পারবে না

এরআগে সকাল ৯টার দিকে স্থানীয় ছাত্র সমন্বয়ক ও পরে নিহত-আহতদের পরিবারের সঙ্গে মতবিনিময় করে সমন্বয়ক দল। এসময় স্বজনরা আন্দোলনে নিহতদের শহীদি মর্যাদা দেওয়ার দাবি তোলেন। সারজিস আলম নিহত ও আহতদের পরিবারের পাশে থাকার আশ্বাস দেন এবং আহতদের চিকিৎসা বিষয়ে সহযোগিতার কথা জানান।

এদিকে দুপুর ১টার দিকে জেলা ও পুলিশ প্রশাসনসহ বিভিন্ন রাজনৈতিক ব্যক্তিদের সঙ্গে আলোচনায় অংশ নেন সমন্বয়করা। এতে জেলার বিভিন্ন বিষয়ে আলোকপাত করা হয়।

১৪ সদস্যের টিমে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ইব্রাহিম নিরব, মম, সালেয়হীন আবেদিন অয়ন, মোবাশ্বের, জেদনি, রোহান, ইফতি, তালহা, আনোয়ার হোসাইন ও হৃদয়।

আরাফাত রায়হান সাকিব/এসআর/জিকেএস