ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

গুমের অভিযোগ

সেই কিশোরী গৃহকর্মীকে ফিরিয়ে দিলো আওয়ামী লীগ নেতার পরিবার

জেলা প্রতিনিধি | কুষ্টিয়া | প্রকাশিত: ০৯:৫১ পিএম, ০৫ সেপ্টেম্বর ২০২৪

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও কুষ্টিয়া সদর আসনের সাবেক এমপি মাহবুব উল আলম হানিফের চাচাতো ভাই আতাউর রহমান আতার বাসার গৃহকর্মী সুখিলা ওরফে আফরিনের (১৩) সন্ধান পাওয়া গেছে।

থানায় গুমের অভিযোগ করার পর বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) আতার পরিবার পক্ষ থেকে সুখিলাকে তার বাবা-মায়ের কাছে হস্তান্তর করা হয়।

ভুক্তভোগীর পরিবার ও পুলিশ সূত্রে জানা গেছে, কুষ্টিয়া শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান আতার ঢাকার বাসায় কিশোরী সুখিলা বেশ কয়েকবছর ধরে গৃহকর্মীর কাজ করতো। সুখিলা কুষ্টিয়া সদরের জিকে ঘাট এলাকার হৃদয়ের মেয়ে। তবে বেশকিছু দিন ধরে সুকিলার খোঁজ পাচ্ছিলেন না তার বাবা-মা। মেয়ের সন্ধান না পেয়ে বুধবার (৪ সেপ্টেম্বর) তার বাবা হৃদয় আতা এবং তার স্ত্রীর সাম্মীয়ারা পারভীনের বিরুদ্ধে কুষ্টিয়া মডেল থানায় গুমের অভিযোগ করেন।

এ ঘটনায় জাগো নিউজসহ বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়। পরে বৃহস্পতিবার ভেড়ামারা উপজেলা থেকে আতার পরিবারের পক্ষ থেকে সুকিলাকে তার বাবা-মায়ের কাছে হস্তান্তর করা হয়। মেয়েকে পাওয়ার পর গুমের অভিযোগ প্রত্যাহার করে নিয়েছেন সুখিলার বাবা হৃদয়।

সুখিলার বাবা ও মা বলেন, ‘বেশ কয়েক বছর ধরে আমার মেয়ে আতার বাসায় কাজ করতো। তবে দীর্ঘদিন ধরে মেয়ের সন্ধান পাচ্ছিলাম না। যে বাসায় কাজ করতো তাদের কারও সঙ্গে যোগাযোগ করতে পারছিলাম না। এ কারণে আমরা থানায় লিখিত অভিযোগ দিয়েছিলাম। অভিযোগ দেওয়ার পর আতার পরিবার আমার মেয়েকে নিরাপদে ফিরিয়ে দিয়েছে। আমরা আমাদের সন্তানকে ভালোভাবে পেয়েছি। এতে আমরা খুশি।’

এ বিষয়ে জানতে কুষ্টিয়া সদর উপজেলার সদ্য সাবেক চেয়ারম্যান ও শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান আতার ফোনে একাধিকবার কল দিলে তা বন্ধ পাওয়া যায়।

কুষ্টিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহফুজুল হক চৌধুরী বলেন, যারা অভিযোগ করেছিলেন তারা তাদের মেয়েকে বুঝে পেয়েছেন। এ কারণে তারা থানা থেকে অভিযোগ প্রত্যাহার করে নিয়েছেন।

আল-মামুন সাগর/এসআর/জেআইএম