ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

প্রধান শিক্ষকের পদত্যাগের দাবিতে ইউএনওর কার্যালয়ের সামনে বিক্ষোভ

জেলা প্রতিনিধি | ফরিদপুর | প্রকাশিত: ১০:০৩ এএম, ০৪ সেপ্টেম্বর ২০২৪

ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলায় প্রধান শিক্ষকের অপসরণের দাবিতে ইউএনওর কার্যালয়ের সামনে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা।

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) দুপুরের দিকে উপজেলার শিরগ্রাম বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আইয়ুব আলি মৃধার পদত্যাগের দাবিতে এ বিক্ষোভ করে শিক্ষার্থীরা।

এর আগে ওই প্রধান শিক্ষকের বিরুদ্ধে বিদ্যালয়ের অর্থ আত্মসাত, দুর্নীতিবাজ, খারাপ আচরণ ও বিভিন্ন অনিয়মসহ ৯টি অনিয়মের অভিযোগ এনে পদত্যাগের দাবিতে গত ২ সেপ্টেম্বর সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত বিদ্যালয়ের প্রধান ফটক বন্ধ করে প্রবেশ পথে বাধা দেয় শিক্ষার্থীরা।

বিদ্যালয়ের ছাত্র সৌরভ খান, ইয়াসিন ফকির, হায়াতুল শেখ বলেন, ইউএনও স্যার স্কুলে সভাপতি হওয়ায় আমাদের (মঙ্গলবার) সকাল ১০টার দিকে এসে লিখিত অভিযোগ দিতে বলেন। সব ছাত্রছাত্রী অফিসে এসে স্যারকে না পেয়ে তিন ঘণ্টা অপেক্ষা করে বিক্ষোভ শুরু করে। পরে তিনি বাসা থেকে এসে আমাদের পাঁচজনের প্রতিনিধি সদস্যের সঙ্গে কথা বলেন এবং লিখিত অভিযোগে ভুলত্রুটি সংশোধন করে এক ঘণ্টা পর চূড়ান্ত কথা বলেন। আমাদের এক দফা এক দাবি প্রধান শিক্ষকের অপসরণ চাই।

অভিযুক্ত প্রধান শিক্ষক আইয়ুব হোসেন বলেন, আমার বিরুদ্ধে একটি মহল শিক্ষার্থীদের দিয়ে মিথ্যা বানোয়াট অভিযোগ তুলেছে। ওখানে দুইটি গ্রুপ আছে, আমি এক গ্রুপের প্রতিহিংসার শিকার হয়েছি। ইউএনও স্যারকে প্রতিটি অভিযোগের লিখিত আকারে উত্তর দেবো।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি সারমীন ইয়াছমীন বলেন, আমি খুব অসুস্থ। বিক্ষোভের খবর পেয়ে অফিসে এসে শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেছি ও লিখিত অভিযোগ দিলে দ্রুত তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা নেওয়া হবে। দ্রুতই তদন্ত করা হবে।

এন কে বি নয়ন/এফএ/এমএস