ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

বিয়ের ৫ মাসেই যৌতুকের বলি নববধূ

জেলা প্রতিনিধি | ঝালকাঠি | প্রকাশিত: ১১:৩১ এএম, ০৩ সেপ্টেম্বর ২০২৪

ঝালকাঠির রাজাপুরের কানুনিয়া গ্রামে যৌতুক দিতে না পারায় এইচএসসি পরীক্ষার্থী নববধূ নাজমা আক্তারকে (১৯) বিষ খাইয়ে হত্যার অভিযোগ করেছে পরিবার।

সোমবার (২ সেপ্টেম্বর) সন্ধ্যায় নাজমার মা ফরিদা বেগম ও বোন ময়না বেগম এ অভিযোগ করেন। ঘটনার পর থেকে অভিযুক্ত স্বামী জাহিদ হোসেন ও তার মা পলাতক রয়েছেন।

স্বজনদের অভিযোগ, বৃহস্পতিবার বিকেলে ওই নববধূকে বিষ খাওয়ানো হয় এবং বরিশাল শেবাচিম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রোববার ভোরে মারা যান নাজমা।

নাজমা পিরোজপুরের কাউখালি উপজেলার বৌলাকান্দা এলাকার আবুল বাসারের মেয়ে ও ঝালকাঠি সদর উপজেলার গুয়াটন কলেজের এইচএসসি পরীক্ষার্থী। অভিযুক্ত স্বামী মুদি দোকানী জাহিদ হোসেন উপজেলার কানুনিয়া গ্রামের আবু বকরের ছেলে।

নাজমার মা ফরিদা বেগম ও বোন ময়না বেগম অভিযোগ করে জানান, চলছি বছরের ৮ মার্চ পারিবারিকভাবে বিয়ে হওয়ার পর থেকে যৌতুকের দাবিতে বিভিন্ন সময় মারধর ও শারীরিক-মানসিক নির্যাতন করা হতো নাজমাকে। বৃহস্পতিবার বিকেলে নাজমার স্বামী ও তার শাশুড়ি মিলে মারধরের এক পর্যায়ে তাকে বিষ খাওয়ানোর বিষয় নাজমা তার বোন ময়নাকে জানালে তারা গিয়ে তাকে হাসপাতালে নিয়ে যান। এমনকি নাজমাকে তার বাবার বাড়িতে দাফন করা হলেও জামাই বা শ্বশুরবাড়ির কেউ যায়নি। জামাই জাহিদ মোবাইল জুয়ায় আসক্ত ও নেশাগ্রস্ত বলেও অভিযোগ করে এ ঘটনার বিচার দাবি করেন নাজমার পরিবার।

এ বিষয়ে রাজাপুর থানায় সোমবার সন্ধ্যায় অভিযোগ দিলে পুলিশ ঘটনাস্থলে যায়। জানতে চাইলে রাজাপুর থানার এসআই বিপুল জানান, অভিযুক্ত স্বামীর বাড়িতে গিয়ে ঘরে তালাবদ্ধ দেখা গেছে এবং ছেলে ও ছেলের মা পলাতক রয়েছেন। অভিযোগের বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

আতিকুর রহমান/এফএ/জিকেএস