ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

পদ্মায় নৌকাডুবি

শালা-দুলাভাইয়ের মরদেহ উদ্ধার, এখনো নিখোঁজ ২

জেলা প্রতিনিধি | রাজশাহী | প্রকাশিত: ০২:০৬ এএম, ০৩ সেপ্টেম্বর ২০২৪

রাজশাহীতে পদ্মা নদীতে নৌকাডুবির ২৭ ঘণ্টা পর মোহাম্মদ আলী ও রাজু নামের দুইজনের মরদেহ উদ্ধার করেছেন স্থানীয়রা। তারা সম্পর্কে শালা-দুলাভাই। এ ঘটনায় এখনো দুইজন নিখোঁজ রয়েছেন।

সোমবার (২ সেপ্টেম্বর) রাত ১০টার দিকে নৌকা নিয়ে উদ্ধারকাজ চালানোর সময় স্থানীয়রা তাদের মরদেহ উদ্ধার করেন।

স্থানীয় ৪নং হরিপুর ইউনিয়নের ১নং ওয়ার্ডের ইউপি সদস্য হুমায়ুন কবির এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, রাতেও স্থানীয় লোকজন নিখোঁজদের মরদেহ উদ্ধারে নৌকা নিয়ে বেরিয়ে পড়েন। রাত ১০টার দিকে তারা ভারতীয় সীমানা পেরিয়ে বাংলাদেশ চরের অংশ থেকে ভাসমান অবস্থায় এসব মরদেহ উদ্ধার করেন।

এর আগে রোববার সন্ধ্যা ৭টার দিকে পদ্মা নদী দিয়ে একটি ছোট নৌকায় ১৬ জন কাজ করে বাড়ি ফিরছিলেন। পথিমধ্যে চর মাঝারদিয়ার ঘাটের কাছাকাছি আসলে নৌকাটি ডুবে যায়। বাকিরা সাঁতরে উপরে উঠতে পারলেও চারজন নিখোঁজ হন। নিখোঁজ সবাই চর মাঝারদিয়ারের বাসিন্দা।

jagonews24.com

দুর্ঘটনার পরপরই স্থানীয়রা উদ্ধার অভিযান শুরু করেন। সোমবার সকাল ৬টা থেকে উদ্ধার অভিযানে যোগ দেয় ফায়ার সার্ভিসের ডুবুরিদল। তবে নদী উত্তাল থাকায় বেলা ১১টার দিকে অসমাপ্ত রেখেই উদ্ধার অভিযান সমাপ্ত করেন তারা।

এ বিষয়ে রাজশাহী ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক এ কে এম মুর্শেদ জানান, নদীতে তীব্র স্রোত থাকায় উদ্ধার অভিযান পরিচালনা করা যাচ্ছে না। আপাতত অভিযান আর চালানো হবে না।

সাখাওয়াত হোসেন/কেএসআর