ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

৮ বছর আগে গুম হওয়া পিয়াসের অপেক্ষায় পরিবার

জেলা প্রতিনিধি | পাবনা | প্রকাশিত: ০৯:৩৭ পিএম, ০২ সেপ্টেম্বর ২০২৪

আট বছর আগে গুম হন আব্দুর গাফ্ফার পিয়াস। তখন তার বয়স ছিল ২২ বছর। আজও তার সন্ধান মেলেনি। ২০১৪ সালে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং শেষ করে বিএসসি ভর্তি হওয়ার জন্য চেষ্টা করছিলেন তিনি।

গুমের শিকার আব্দুর গাফফার পাবনা শহরের লাইব্রেরি বাজারের মৃত হারুনুর রশিদের ছেলে। তাকে ফেরত চেয়ে সোমবার (২ সেপ্টেম্বর) দুপুরে পাবনা প্রেসক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলন করেন পরিবারের সদস্যরা।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ২০১৬ সালের ৪ ডিসেম্বর মা সালেহা খাতুনকে হাসপাতালে চিকিৎসা করিয়ে বাসায় আসেন পিয়াস। পরে মাকে সঙ্গে নিয়েই খাওয়া-দাওয়া করেন। খাওয়া শেষ করে ভাইকে সহযোগিতা করতে দোকানে বসেন। দুপুরে আড়াইটার দিকে কয়েকজন লোক সাদা পোশাকে এসেই তার মোবাইল কেড়ে নেন এবং বাইরে আসতে বলেন। বাইরে যাওয়ার সঙ্গে সঙ্গেই সাদা মাইক্রোবাসে জোর করে উঠিয়ে নেন তারা। এরপর থেকেই নিখোঁজ আব্দুর গাফ্ফার পিয়াস।

পিয়াস মাদরাসা থেকে পাস করে পাবনা পলিটেকনিক ইনস্টিটিউট থেকে ২০১৪ সালে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং শেষ করেন। পরে বিএসসি ভর্তি হওয়ার জন্য চেষ্টা করছিলেন। তিনি খুব ধার্মিক ছিলেন কিন্তু কোনো রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন না বলেও জানান পরিবারের সদস্যরা।

সংবাদ সম্মেলনে মা সালেহা খাতুন, ভাই আব্দুল হালিম, আব্দুল হামিদ, ভাবি সুমাইয়া মিম, শম্পা খাতুন ও সুরাইয়া খাতুনসহ পরিবারের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

আমিন ইসলাম জুয়েল/এসআর/এমএস