ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

নিরাপত্তার দাবিতে বরিশাল মেডিকেলে চিকিৎসকদের কর্মবিরতি

জেলা প্রতিনিধি | বরিশাল | প্রকাশিত: ০৪:০৫ পিএম, ০২ সেপ্টেম্বর ২০২৪

নিরাপত্তার দাবিতে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের আউটডোর চিকিৎসা সেবা বন্ধ করে দিয়েছেন চিকিৎসকরা। সোমবার (২ সেপ্টেম্বর) সকাল থেকে তারা হাসপাতালের জরুরি বিভাগসহ সব সেবা বন্ধ করে দেয়।

পরে দুপুর ১২টার দিকে পরিচালকের কক্ষে সেনাবাহিনীসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের জরুরি বৈঠক শেষে বিভাগ ও আন্তঃবিভাগের চিকিৎসা চালু হয়। তবে বন্ধ আউটডোর চিকিৎসা সেবা।

আন্দোলনরত ইন্টার্ন চিকিৎসক মশিউর রহমান বলেন, রাত ৮টা পর্যন্ত নিরাপত্তা পরিস্থিতি পর্যবেক্ষণে রাখব। যদি আইনশৃঙ্খলা সন্তোষজনক না হয় ফের পুরো হাসপাতালে কর্মবিরতি শুরু হবে। এদিকে আউটডোর সেবা বন্ধ থাকায় দুর্ভোগে পড়েছেন রোগীরা।

নগরীর ২৬ নম্বর ওয়ার্ড হরিনাফুলিয়া এলাকার নাসির হাওলাদার বলেন, ঠান্ডাজনিত সমস্যার কারণে সকালে মেয়েকে নিয়ে হাসপাতালে যাই। কিন্তু চিকিৎসকদের কর্মবিরতির কারণে ডাক্তারের দেখা পাইনি। পরে মেয়ে নিয়ে বাসায় ফিরে আসি। এখন সন্ধ্যায় প্রাইভেট ডাক্তার দেখানো ছাড়া উপায় নেই।

এ ব্যাপারে বরিশাল মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার ফারুক হোসেন বলেন, সকাল থেকে ঘটনাস্থলে সেনাবাহিনীসহ উপস্থিত ছিলাম। পরিস্থিতি এখন শান্ত। সেনাবাহিনীসহ হাসপাতাল পরিচালকের সঙ্গে বৈঠক হয়েছে তারা জানিয়েছেন দ্রুত পরিস্থিতি স্বাভাবিক হবে।

এ বিষয়ে হাসপাতালের পরিচালক ডা. এইচএম সাইফুল ইসলাম বলেন, রোগীদের কথা ভেবে এখনো চিকিৎসা সেবা চালিয়ে যাচ্ছি। তবে চিকিৎসকদের জোরোলো দাবি সেনাবাহিনী বা পুলিশের উপস্থিতিতে হাসপাতালের নিরাপত্তা নিশ্চিত করতে হবে।

শাওন খান/আরএইচ/এএসএম