ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

কুয়াকাটায় ৫০ হাজার তালের আঁটি রোপণ কর্মসূচি

উপজেলা প্রতিনিধি | কলাপাড়া (পটুয়াখালী) | প্রকাশিত: ০৩:৪৪ পিএম, ০২ সেপ্টেম্বর ২০২৪

পটুয়াখালীর কুয়াকাটায় বজ্রপাত থেকে রক্ষায় ৫০ হাজার তালের আঁটি রোপণের কর্মসূচি হাতে নিয়েছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কুয়াকাটা টিম ও স্থানীয় সচেতনরা।

রোববার (১ সেপ্টেম্বর) এ কর্মসূচি শুরু করে দুদিনে প্রায় ২০ হাজার আঁটি রোপণ করেন তারা। পর্যায়ক্রমে বাকি ৩০ হাজার আঁটি রোপণ করা হবে বলে জানিয়েছেন তারা।

কুয়াকাটা জিরো পয়েন্ট থেকে শুরু করে গঙ্গামতি পর্যন্ত সমুদ্র রক্ষা বেড়িবাঁধের দুই পাশে এই আঁটি রোপণ করা হয়। উপকূলীয় দুর্যোগপ্রবণ এবং ঝুঁকিপূর্ণ এলাকা হিসেবে তাদের এই আয়োজন বলে জানান আয়োজকরা।

কুয়াকাটায় ৫০ হাজার তালের আঁটি রোপণ কর্মসূচি

কর্মসূচির উদ্বোধনে উপস্থিত ছিলেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কুয়াকাটা সমন্বয়ক মোহাম্মদ মহিম আকন, জামায়াতে ইসলামীর কুয়াকাটার আমির মাওলানা মঈনুল ইসলাম মান্নান, কুয়াকাটা বঙ্গবন্ধু মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক খলিলুর রহমান, কুয়াকাটা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক হোসেন আমিরসহ সাধারণ শিক্ষার্থী ও স্থানীয় স্বেচ্ছাসেবকরা।

কুয়াকাটা বঙ্গবন্ধু মাধ্যমিক বিদ্যালয় প্রধান শিক্ষক খলিলুর রহমান বলেন, প্রতিবছর বজ্রপাতে অসংখ্য মানুষ ও পশুপাখি মারা যায়। অন্যদিকে বজ্রপাতনিরোধক তালগাছের সংখ্যা দিন দিন কমছে। তালগাছের সংখ্যা বাড়াতে আমাদের এ আয়োজন।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন কুয়াকাটার সমন্বয়ক মোহাম্মদ মহিম আকন বলেন, আমরা দেশকে সবুজায়নের পদক্ষেপ নিয়েছি। কুয়াকাটা থেকে এটা শুরু করেছি। আশা করি সারা দেশব্যাপী এটা চলমান থাকবে।

আসাদুজ্জামান মিরাজ/এসআর/এমএস