ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

সুনামগঞ্জ

সাবেক পরিকল্পনামন্ত্রী ও এমপির বিরুদ্ধে দ্রুত বিচার আইনে মামলা

জেলা প্রতিনিধি | সুনামগঞ্জ | প্রকাশিত: ০২:১২ পিএম, ০২ সেপ্টেম্বর ২০২৪

সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান, সাবেক তিন সংসদ সদস্য ও অতিরিক্ত পুলিশ সুপারসহ ৯৯ জনকে আসামি করে সুনামগঞ্জ আদালতে দ্রুত বিচার আইনে মামলা হয়েছে। ছাত্র আন্দোলনে হামলা ও সংঘর্ষের ঘটনায় এ মামলা করা হয়।

সোমবার (২ সেপ্টেম্বর) দুপুরে আহত শিক্ষার্থীর ভাই হাফিজ আলী বাদী হয়ে সুনামগঞ্জ দ্রুত বিচার আদালতের বিচারক নির্জন মিত্রের আদালতে এ মামলা করেন।

মামলায় সাবেক মন্ত্রী ছাড়াও সাবেক সংসদ সদস্য মহিবুর রহমান মানিক, রনজিত সরকার, সুনামগঞ্জ অতিরিক্ত পুলিশ সুপার রাজন চন্দ, ওসি খালেদ চৌধুরী, জেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল হুদা, সাধারণ সম্পাদক পলিন বখত, সাবেক পৌর মেয়র নাদের বখত, যুবলীগের আহবায়ক খায়রুল হুদা চপল, জেলা ছাত্রলীগের সভাপতি দীপঙ্কর দে, সাধারণ সম্পাদক আশিকুর রহমান রিপন, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সুয়েব আহমদ, সাধারণ সম্পাদক জুবের আহমদসহ ৯৯ জনকে আসামি করা হয়।

মামলার এজাহার থেকে জানা যায়, ৪ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মিছিলে সাবেক পরিকল্পনামন্ত্রী ও উল্লেখিত আসামিদের হুকুমে সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলা গুলি, সাউন্ড গ্রেনেডসহ বিভিন্ন দেশীয় অস্ত্রসহ হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় অনেক শিক্ষার্থী গুলিবিদ্ধ হন। নেতাদের হুকুমে পুলিশ, যুবলীগ ও ছাত্রলীগ এ হামলার ঘটনা ঘটায়।

মামলার বাদী পক্ষে আইনজীবী অ্যাড আব্দুল হক জানান, যে বর্বরোচিত হামলা চালিয়েছে তার সুষ্ঠু বিচারের দাবিতে এ মামলা হয়েছে।

লিপসন আহমেদ/জেডএইচ/জিকেএস