ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

মহেশপুর সীমান্তে ভারতীয় মর্টারসেল, বিজিবির প্রতিবাদ

জেলা প্রতিনিধি | ঝিনাইদহ | প্রকাশিত: ০৩:৩০ পিএম, ৩১ আগস্ট ২০২৪

ঝিনাইদহের মহেশপুর সীমান্তে পাওয়া গেছে ভারতীয় মর্টারসেল। শনিবার সকালে উপজেলার লড়াইঘাট সীমান্তে একটি জমিতে সেলটি পাওয়া যায়। এ ঘটনায় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) কাছে প্রতিবাদ পাঠিয়েছে বিজিবি।

স্থানীয়রা জানান, ১৬ আগস্ট রাত ১০টার দিকে বিজি লড়াই ঘাট বিজিবি ক্যাম্প থেকে প্রায় এক কিলোমিটার দুরে বিকট শব্দ হয়ে চারপাশ আলোকিত হয়। আলো ও শব্দের উৎস জানতে না পারায় সেসময় বিষয়টি স্বাভাবিকভাবে নিয়েছিলো এলাকাবাসী। সবশেষ আজ শনিবার সকালে ওই গ্রামের কৃষক নাজু হোসেন তার জমিতে গিয়ে মর্টারসেলটি দেখতে পেয়ে বিজিবিকে খবর দেয়। পরে বিজিবি সদস্যরা গিয়ে পুরো এলাকায় নিরাপত্তা জোরদার করে।

কৃষক নাজু হোসেন বলেন, আমরা ১৬ আগস্ট ভেবেছিলাম ড্রোনের কারণে বা অন্য কোনো কারণে এমন হয়েছে। বিষয়টি নিয়ে সেসময় তেমন গুরুত্ব দেইনি। কিন্তু আজ সকালে মাঠে গিয়ে মর্টারসেল দেখতে পাই। আমার খুব আতঙ্কে আছি।

এ ব্যাপারে খালিশপুর-৫৮ বিজিবির অতিরিক্ত পরিচালক মেজর মোল্লা ওবায়দুর রহমান জানান, মর্টারসেল পাওয়ার ঘটনায় ভারতীয় সীমান্তরক্ষীদের কাজে প্রতিবাদ পাঠানো হয়েছে। সেই সঙ্গে পতাকা বৈঠকের আহ্বান করা হলে তারা আজ করতে অস্বীকার জানায়। তবে আগামীকাল পতাকা বৈঠক হবে। ঢাকা থেকে বোম্ব ডিস্পোজাল ইউনিট এসে মর্টারসেল নিষ্ক্রিয় করবে বলে বিজিবির পক্ষ থেকে জানানো হয়েছে।

আব্দুল্লাহ আল মাসুদ/জেডএইচ/জেআইএম