ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

পঞ্চগড় সীমান্ত দিয়ে অনুপ্রবেশের সময় ১৩ বাংলাদেশি আটক

জেলা প্রতিনিধি | পঞ্চগড় | প্রকাশিত: ০৪:২৪ পিএম, ২৯ আগস্ট ২০২৪

পঞ্চগড় সীমান্ত দিয়ে অবৈধ অনুপ্রবেশের সময় দুদিনে ১৩ বাংলাদেশি নাগরিককে আটক করেছে বিজিবি। জেলার তেঁতুলিয়া ও বোদা উপজেলার পৃথক এলাকা থেকে তাদের আটক করা হয়।

বিজিবি সূত্র জানায়, বৃহস্পতিবার ভোরে তেঁতুলিয়ার ভজনপুর ইউনিয়নের গোলাপদিগছ এলাকায় শুকানি বিজিবি বিওপির সদস্যরা নয় জনকে আটক করেন। এ সময় তাদের কাছ থেকে স্বর্ণালঙ্কার, নগদ টাকাসহ চারটি মোবাইল ফোন জব্দ করা হয়। এরআগে বুধবার রাতে বোদা উপজেলার বড়শশী সীমান্তে একই অভিযোগে চারজনকে আটক করা হয়।

তেঁতুলিয়ায় আটকরা হলেন, দিনাজপুরের খানসামা বিষ্ণপুর গ্রামের রমেশ দাস (৩৮), আরতি দাস (৩৪), পল্লব দাস (১২), সুশিল দাস (৩৯), পাতলী রানী দাস (৩৫), সুবর্ণা দাস (১৪), প্রান্ত দাস (১০), পরিমল দাস (২৮) ও সাইদুল ওরফে হনু (৪৪)। বৃহস্পতিবার দুপুরে বিজিবি আটকদের তেঁতুলিয়া থানায় হস্তান্তর করেন।

বোদায় আটকরা হলেন, ঠাকুরগাঁওয়ের কাউতাঠি এলাকার নিমাই চন্দ্র বর্মন (৪২), পীরগঞ্জ উপজেলার থুমানিয়া গ্রামের সনাতন রায় (২৮), দেবীগঞ্জ উপজেলার কালপীর গ্রামের পরিতোষ রায় (২১) ও নীলফামারী সদরের ডুবাছড়ি গ্রামের মালিন চন্দ্র রায়। বৃহস্পতিবার সকালে কোম্পানি কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠকের মাধ্যমে বিএসএফ তাদের বিজিবির কাছে হস্তান্তর করেন। পরে তাদের বোদা থানায় হস্তান্তর করা হয়।

নীলফামারী ৫৬ বিজিবির শুকানি সীমান্ত ফাঁড়ির ল্যান্স নায়েক সওকত হোসেন বলেন, আটক আটজন শুকানি সীমান্ত দিয়ে ভারতে যাওয়ার পরিকল্পনা করছিলেন। গোলপাদিগছ এলাকায় অবস্থান নেওয়ার সময় তাদের আটক করে থানায় হস্তান্তর করা হয়।

তেঁতুলিয়া মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা সুজয় কুমার রায় বলেন, ভোরে বিজিবি আট বাংলাদেশি নাগরিককে অনুপ্রবেশের দায়ে আটক করে থানায় হস্তান্তর করে। তাদের জিজ্ঞাসাবাদ শেষে আইন অনুযায়ী যথাযথ পদক্ষেপ নেওয়া হবে।

সফিকুল আলম/আরএইচ/জিকেএস