ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

রাঙামাটিতে পৃথক অভিযানে আটক ২০

জেলা প্রতিনিধি | প্রকাশিত: ০৯:২৭ এএম, ০২ মে ২০১৬

রাঙামাটি শহর ও কাপ্তাই উপজেলা সদরে পৃথক অভিযান চালিয়ে ১৯ জনকে আটক করেছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে ইয়াবা ও মদ উদ্ধার করা হয়। আটকদের মধ্যে এক নারী রয়েছে।

অপরদিকে, রোববার বিকালে কাপ্তাইয়ের বড়ইছড়ি-ঘাগড়া সড়ক দিয়ে পাচারকালে বিপুল পরিমাণ মদসহ তিন ব্যবসায়ীকে আটক এবং ৬টি মামলায় ওয়ারেন্টভুক্ত এক আসামিকে গ্রেফতার করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে।

রাঙামাটি কোতোয়ালি থানা পুলিশ জানায়, শহরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ইয়াবা ব্যবসায়ীসহ ১৬ জনকে আটক করা হয়। দীর্ঘ দিনের নজরদারিতে গোপন তথ্যের ভিত্তিতে ওইসব বিশেষ অভিযান পরিচালিত হয়েছে। কোতোয়ালি থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা আবদুর রশীদসহ ৮ পুলিশ কর্মকর্তার নেতৃত্বে অভিযান পরিচালিত হয়। এতে অংশ নেন বিপুল সংখ্যক পুলিশ সদস্য।

আটকরা হলেন- শহরের হ্যাপির মোড় এলাকার গার্তোপাড়ার মৃত কলিম উদ্দিনের ছেলে সোহাগ (২৪), তবলছড়ি এলাকার মৃত আবদুল মান্নানের ছেলে বেলাল হোসেন (৪১), হাসপাতাল এলাকার মো. বেলাল হোসেনের ছেলে সাইফুল ইসলাম (১৮), কেকে রায় সড়কের মো. হোসেনের ছেলে আমান উল্লাহ দিপু (৩০), সদর হাসপাতাল এলাকার আবদুল রাজ্জাকের ছেলে মিন্টু (১৮), চট্টগ্রাম জেলার বাঁশখালী উপজেলার আলিমা বাজার এলাকার ছিদ্দিক মিয়ার মেয়ে নাছিমা বেগম (১৭), তবলছড়ি নিচের বাজারের তিমির বিশ্বাসের ছেলে সাগর বিশ্বাস (২০)।

Rangamati

এছাড়া, তবলছড়ি অফিসার্স কলোনির মনিরুজ্জামানের ছেলে আরিফুল ইসলাম (২০), রিজার্ভ বাজার এলাকার শাহজাহানের ছেলে আবদুর রহমান (২৫),  পুলিশ লাইনের ১ নম্বর কোয়ার্টারের বজলুর রহমানের ছেলে মজিবুল হক (৩০), কাঠালতলী এলাকার আমিনুল ইসলামের ছেলে মুমিনুল ইসলাম ছোটন (২৮), তবলছড়ি অফিসার্স কলোনির দুলাল মজুমদারের ছেলে সাইফুল ইসলাম ভুট্টো (৩২), রির্জাভবাজার এলাকার আবদুর রহমানের ছেলে মাসুদ রানা (২১), রির্জাভবাজার এলাকার বাচা মিয়ার ছেলে এনামুল হক (২৫), লংগদু উপজেলার খারিকাটা কাট্টলী এলাকার সুমতি চাকমার ছেলে বুদ্ধজয় চাকমা (৩৪) ও শহরের হাসপাতাল এলাকার মৃত আবদুল শুক্কুরের ছেলে মো. রফিকুল ইসলাম।

রাঙামাটির সহকারী পুলিশ সুপার (সদর সার্কেল) সুপার চিত্তরঞ্জন পাল জানান, পুলিশের বিশেষ অভিযানে গত দুইদিন ধরে বিভিন্ন অপরাধে ইয়াবা ব্যবসায়ী, ইয়াবা সেবক, ওয়ারেন্টভুক্ত আসামি, মাদক এবং শিশু ও নারী নির্যাতন মামলায় এসব অপরাধীকে আটক করে আদালতে চালান দেয়া হয়েছে। এরপর আটকদের জেলহাজতে পাঠিয়েছেন রাঙামাটির আদালত।

কোতোয়ালি থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবদুর রশীদ জানান, তথ্য প্রমাণের ভিত্তিতে গত দুইদিন ধরে পরিচালিত অভিযানে আটকদের কাছ থেকে ৩২ পিস ইয়াবা ও ১০ লিটার দেশীয় মদ উদ্ধার করা হয়েছে।

অন্যদিকে, জেলার কাপ্তাই উপজেলার বড়ইছড়ি-ঘাগড়া সড়ক দিয়ে অভিনব কায়দায় প্রাইভেটকার নিয়ে পাচারকালে রোববার বিকেলে মদসহ তিনজনকে আটক করেছে কাপ্তাই থানা পুলিশ। ওই সময় তাদের কাছ থেকে ১২০ প্যাকেট ভর্তি প্রায় ৫ দেড়শ’ লিটার চোলাই মদ উদ্ধার করা হয় বলে জানায় কাপ্তাই থানা পুলিশ।

কাপ্তাই থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রঞ্জন কুমার সামন্ত জানান, গোপন সংবাদের ভিত্তিতে পরিচালিত অভিযানে মদসহ তিনজনকে আটক করা হয়েছে।

আটকরা হলেন- চট্টগ্রামের হাটহাজারির ফারুক আহমদের ছেলে জানে আলম (২৬), পাথরঘাটা এলাকার মো. হাফেজের ছেলে মো. হাসান (২৭) ও পটিয়ার খন্দকারপাড়ার খোরশেদ আলমের ছেলে হুমায়ুন কবির বাবু (২৮)। আটকদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা হয়েছে। এছাড়া ছয়টি মামলার ওয়ারেন্টভুক্ত আসামি মো. হান্নানকে (৩৬) কাপ্তাই আবছারের টিলা থেকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করা হয়।

সুশীল প্রসাদ চাকমা/এসএস/এবিএস

আরও পড়ুন