ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

ঝুট ব্যবসা নিয়ে অস্থিরতা, কঠোর হুঁশিয়ারি বিএনপি নেতার

জেলা প্রতিনিধি | গাজীপুর | প্রকাশিত: ১২:১০ পিএম, ২৯ আগস্ট ২০২৪

ঝুট ব্যবসা নিয়ে যারা অস্থিরতা তৈরি করছে তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে বলে দলের নেতাকর্মীদের হুঁশিয়ার দিয়েছেন বিএনপির ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক কাজী সাইয়েদুল আলম বাবুল।

বুধবার (২৮ আগস্ট) বিকেলে গাজীপুরের কালিয়াকৈর সফিপুর এলাকায় সাংবাদিকদের সঙ্গে আলাপকালে দলীয় নেতাকর্মীদের উদ্দেশে এসব কথা বলেন তিনি।

তিনি গাজীপুরের বিভিন্ন স্থানে বিএনপির নাম ভাঙিয়ে ঝুট ব্যবসার নামে অপতৎপরতা রোধ করতে আহ্বান জানান।

তিনি আরও বলেন, গাজীপুরে ঝুট ব্যবসার দখল নিয়ে অস্থিরতা ও ঝুট ব্যবসাকে কেন্দ্র করে যেকোনো ধরনের বিশৃঙ্খলা রোধে সকলকে সচেতন থাকতে হবে। ঝুট ব্যবসার নামে নেতাকর্মীদের মাঝে বিভেদ সৃষ্টি করা যাবে না। তিনি সবাইকে শান্ত থাকার ও সব ধরনের অপতৎপরতা থেকে দূরে থাকার আহ্বান জানান।

কাজী সাইয়েদুল আলম বাবুল বলেন, আওয়ামী লীগ সরকার পতনের পর থেকে গাজীপুরের বিভিন্ন এলাকায় শিল্প কারখানার মালিকদের কাছ থেকে বিএনপির নাম ব্যবহার করে ঝুট ব্যবসা নিয়ন্ত্রণ নেওয়ার চেষ্টা করা হচ্ছে। অনেক স্থানে এনিয়ে সংঘর্ষের ঘটনাও ঘটেছে বলে আমাদের কাছে খবর রয়েছে। অনেক এলাকায় প্রচার করা হচ্ছে ঝুট ব্যবসা নিয়ন্ত্রণের জন্য কমিটি গঠন করা হয়েছে। সেই কমিটির আহ্বায়ক হিসেবে তার নাম প্রচার করা হচ্ছে। যা সত্য নয়।

এ ধরনের মিথ্যা কথা যারা প্রচার করেছে এবং ঝুট ব্যবসা নিয়ে অস্থিরতা তৈরি করছে তাদের বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ পাওয়া গেলে দলীয় গঠনতন্ত্র অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে। দলের ভবামূর্তি নষ্ট করতে অতিউৎসাহী বিএনপির কিছু নেতা-কর্মী অপপ্রচার চালাচ্ছে বলেও মন্তব্য করেন তিনি।

বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক কাজী সাইয়েদুল আলম বলেন, দীর্ঘদিন পর দেশে শান্তি ফিরে এসেছে। দলের ভাবমূর্তি ক্ষুণ্ন হলে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে তাদের কঠোরভাবে দমন করা হবে। বিএনপির নাম ভাঙিয়ে যারা বিভিন্ন মিলকারখানায় ঝুট ব্যবসার নামে অপতৎপরতা চালাচ্ছে তাদের ব্যাপারে খোঁজখবর নেওয়া হচ্ছে। দলের ভাবমূর্তি ক্ষুণ্নকারীদের কোনোভাবেই ছাড় দেওয়া হবে না।

আমিনুল ইসলাম/এফএ/এএসএম