ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

গাইবান্ধায় মানববন্ধনে বাধা দেওয়ায় গণপিটুনি

জেলা প্রতিনিধি | গাইবান্ধা | প্রকাশিত: ০৫:৪৯ পিএম, ২৮ আগস্ট ২০২৪

গাইবান্ধার সুন্দরগঞ্জে অনিয়ম-দুর্নীতির অভিযোগে প্রধান শিক্ষকের পদত্যাগ দাবিতে মানববন্ধনে বাধা দেওয়ায় এক যুবককে গণপিটুনি দিয়েছেন বিক্ষুব্ধরা। বুধবার (২৮ আগস্ট) দুপরে উপজেলার শাহাবাজ উচ্চ বিদ্যালয় মাঠে এ ঘটনা ঘটে।

অভিযুক্ত যুবকের নাম আরাফাত হোসাইন। তিনি স্থানীয়ভাবে যুবলীগের রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন বলে স্থানীয়রা জানান। এক পর্যায়ে তিনি পালিয়ে যান।

মানববন্ধনে অংশ নেওয়া বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মইনুল ইসলাম বলেন, আমি ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক থাকাকালে শিক্ষক-কর্মচারীদের বেতন জমা দিতে গেলে গাড়ি কেড়ে নেন। যা আজও পাইনি। অন্যদিন বামনডাঙায় আটকে অনেক কাগজে স্বাক্ষর নেয় বর্তমান প্রধান শিক্ষক ফাতেমা আক্তার পারভীনের লোকজন। পরে আরেকজনকে ভারপ্রাপ্ত বানিয়ে নিয়োগ নেন তিনি।

গাইবান্ধায় মানববন্ধনে বাধা দেওয়ায় গণপিটুনি

বিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থী রাসেল বলেন, আমাকে একটি ট্যাব দেওয়া হয়েছিল। পরে কয়েক মাস আগে সেটি আবার নিয়ে নেন প্রধান শিক্ষক। আমি নিজে ও আমার মা ফোনে তার কাছে ট্যাবটা ফেরত চাইলে তিনি আমার মাকে অপমানজনক কথা বলেন। অবশেষে স্কুলে না এসে তিনি বাড়িতে ডেকে নিয়ে আমাকে ট্যাবটা দেন। যা এ কয়েকমাস কেউ ব্যবহার করেছে। আমরা এর সঠিক বিচার চাই।

এ বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. জাহিদুল ইসলাম জাগো নিউজকে বলেন, শাহাবাজ স্কুলে প্রধান শিক্ষকের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে পদত্যাগের দাবিতে মানববন্ধনের বিষয়টি জানা নেই। তবে কোনো প্রধান শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ আসলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এ এইচ শামীম/আরএইচ/এমএস