ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

এক দশক পর কক্সবাজারে সালাহউদ্দিন

জেলা প্রতিনিধি | কক্সবাজার | প্রকাশিত: ০২:০৭ পিএম, ২৮ আগস্ট ২০২৪

দীর্ঘ এক দশক পর বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ও সাবেক যোগাযোগ প্রতিমন্ত্রী সালাহউদ্দিন আহমেদ নিজ জন্মভূমি কক্সবাজারে ফিরেছেন। বুধবার (২৮ আগস্ট) বেলা সাড়ে ১১টায় তিনি কক্সবাজার বিমানবন্দরে অবতরণ করেন।

তাকে স্বাগত জানাতে সকাল থেকে কক্সবাজার বিমানবন্দরসহ আশপাশের এলাকায় বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের হাজার হাজার নেতাকর্মী জড়ো হন। কয়েক কিলোমিটার জুড়ে রাস্তার দুপাশে সারিবদ্ধ হয়ে দাঁড়িয়ে থাকেন।

সালাহউদ্দিন আহমেদ বিমান থেকে নেমে অবকাশ স্থলের দিকে এলে বিএনপির কেন্দ্রীয় নেতা লুৎফর রহমান কাজল, জেলা বিএনপির সভাপতি শাহজাহান চৌধুরীসহ অন্যান্য নেতারা তাকে স্বাগত জানান।

এদিকে বিএনপির শীর্ষ এ নেতাকে স্বাগত জানাতে বিমানবন্দর থেকে শুরু করে পুরো কক্সবাজার শহর ও চকরিয়া-পেকুয়া পর্যন্ত সড়ক মহাসড়ক তোরণ-ব্যানার-ফেস্টুনে ছেয়ে গেছে। তিনি যখন কক্সবাজার আসেন তখন বিমানবন্দর ও আশপাশের সড়ক নেতাকর্মীদের ভিড় লেগে যায়। এসময় শহীদ সরণী, থানা রোড, বিমানবন্দর সড়ক, ঝাউতলা এলাকায় দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

এক দশক পর কক্সবাজারে সালাহউদ্দিন

সালাহউদ্দিন আহমেদ কক্সবাজার থেকে সড়ক পথে নিজ জন্মস্থান পেকুয়াতে যাবেন। এর আগে তিনি পেকুয়াতে বিভিন্ন পথসভায় বক্তব্য দেবেন। এরপর পেকুয়ায় সন্ধ্যায় স্থানীয় বিএনপি আয়োজিত এক জনসভায় বক্তব্য দেবেন।

এই সফরে সালাহউদ্দিন আহমেদ সপ্তাহখানেক কক্সবাজারে অবস্থান করবেন। এসময় তিনি ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে নিহতদের কবর জিয়ারত ও তাদের পরিবারের সদস্যদের সঙ্গে সাক্ষাত করবেন।

কক্সবাজার জেলা বিএনপির সভাপতি ও সাবেক হুইপ শাহজাহান চৌধুরী জানিয়েছেন, সালাহউদ্দিন আহমেদকে বরণ করতে আমরা ব্যাপক প্রস্তুতি নেই।

২০১৪ সালের ১৪ জুন কক্সবাজারে রাজনৈতিক সমাবেশ শেষ করে ঢাকায় ফিরে যান সালাহউদ্দিন আহমদ। ২০১৫ সালের ১০ মার্চ ঢাকা থেকে নিখোঁজ হন তিনি। পরে ভারতের মেঘালয় রাজ্যের শিলংয়ে ‘উদ্দেশ্যহীনভাবে ঘোরাফেরা’ করার সময় ওই বছরের ১১ মে তাকে আটক করে শিলং পুলিশ। তার নামে অবৈধ অনুপ্রবেশের মামলা হয়।

তবে একই বছর ১০ মে রাতে রাজধানীর উত্তরায় একটি আবাসিক ভবন থেকে সালাহউদ্দিন আহমদকে তুলে নিয়ে যাওয়া হয় বলে অভিযোগ করা হয়।

সায়ীদ আলমগীর/জেডএইচ/এএসএম