ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

সাবেক মন্ত্রী ও এমপির নামে কুমিল্লায় আরও দুই মামলা

জেলা প্রতিনিধি | কুমিল্লা | প্রকাশিত: ১১:২১ এএম, ২৮ আগস্ট ২০২৪

কুমিল্লায় সাবেক মন্ত্রী তাজুল ইসলাম ও সদর আসনের সাবেক সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহারসহ ৫৭৩ জনের নামে পৃথক দুটি মামলা হয়েছে। মঙ্গলবার (২৭ আগস্ট) কুমিল্লার আদালতে একটি ও কোতোয়ালি মডেল থানায় অপর মামলাটি দায়ের করা হয়েছে।

আদালত সূত্র জানায়, সাবেক মন্ত্রী তাজুল ইসলামসহ ১৫ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও ৯০ জনের বিরুদ্ধে চাঁদাদাবি, হামলা, ভাঙচুর, হত্যাচেষ্টার অভিযোগে মঙ্গলবার কুমিল্লার ৬নং আমলি আদালতে মামলার আবেদন করেন লাকসাম উপজেলার নশরতপুর গ্রামের মৃত হোসেন আলীর ছেলে মনির হোসেন। তিনি লাকসাম পৌর বিএনপির যুগ্ম আহ্বায়ক।

আদালতের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট দিদারুল ইসলাম অভিযোগ তদন্ত-পূর্বক প্রতিবেদন দাখিলের জন্য লাকসাম থানার ওসিকে নির্দেশ দিয়েছেন।

মনির হোসেনের আইনজীবী অ্যাডভোকেট কাইমুল হক রিংকু জাগো নিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, এ মামলায় সাবেক মন্ত্রী তাজুল ছাড়াও লাকসামের পৌর মেয়র আবুল খায়ের, লাকসাম উপজেলা ভাইস চেয়ারম্যান মহব্বত আলী, মনোহরগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান আমিরুল ইসলাম, সাবেক মন্ত্রী তাজুলের উন্নয়ন সমন্বয়কারী কামাল হোসেনসহ কয়েকজন ইউপি চেয়ারম্যান এবং আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের আসামি করা হয়েছে।

বাবা-মেয়েসহ ১৬৮ জনের বিরুদ্ধে মামলা

কোটা সংস্কার আন্দোলন চলাকালে ৩ আগস্ট বিকেলে কুমিল্লা নগরীর বাগিচাগাঁও এলাকায় শিক্ষার্থীদের মিছিলে সশস্ত্র হামলা ও গুলির অভিযোগে সদর আসনের সাবেক এমপি আ ক ম বাহাউদ্দিন বাহার ও তার মেয়ে কুমিল্লা সিটি করপোরেশনের সাবেক মেয়র ডা. তাহসীন বাহারসহ ১৬৮ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও ৩০০ জনের বিরুদ্ধে মামলা হয়েছে।

মঙ্গলবার দুপুরে কোতোয়ালি মডেল থানায় মামলাটি দায়ের করেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক ও কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের নবম ব্যাচের ছাত্র আবু রায়হান। তিনি নোয়াখালীর সেনবাগ উপজেলার শ্রীপদ্দী গ্রামের আবদুস সাত্তারের ছেলে।

এ মামলায় অন্য আসামিদের মধ্যে আদর্শ সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আমিনুল ইসলাম টুটুল, মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আতিক উল্লাহ খোকন, সদর দক্ষিণ উপজেলার সাবেক চেয়ারম্যান আবদুল হাই বাবলুসহ কুসিকের বেশ কয়েকজন কাউন্সিলর, ইউপি চেয়ারম্যান এবং আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের আসামি করা হয়েছে।

কুমিল্লা কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ হোসেন জাগো নিউজকে বলেন, মামলায় যাদের আসামি করা হয়েছে তারা সকলেই আত্মগোপনে আছেন। অভিযুক্তদের গ্রেফতারে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে।

জাহিদ পাটোয়ারী/এফএ/এএসএম