ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

শেখ হাসিনার সরকার ছিল ভারতের আশ্রিত: ছাত্রদল সম্পাদক

জেলা প্রতিনিধি | লক্ষ্মীপুর | প্রকাশিত: ০৭:২৪ পিএম, ২৫ আগস্ট ২০২৪

ছাত্রদলের সাধারণ সম্পাদক নাছির উদ্দিন বলেছেন, এ বন্যা প্রাকৃতিক নয়, মানবসৃষ্ট। গত ১৫ বছর ধরে ভারত বাংলাদেশের জনগণের বিপক্ষে ষড়যন্ত্র করে আসছে। এরই ধারাবাহিকতায় উদ্দেশ্যপ্রণোদিতভাবে পানি ছেড়ে বাংলাদেশের মানুষের বিপক্ষে অবস্থান নিয়েছে।

তিনি বলেন, ১৫ বছর ধরে ভারত আওয়ামী লীগ সরকারকে আশ্রয়-প্রশ্রয় দিয়ে জনগণের বিপক্ষে দাঁড় করিয়ে দিয়েছে। ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে খুনি হাসিনা দেশ থেকে পালিয়ে ভারতে আশ্রয় নিয়েছেন। শেখ হাসিনার সরকার ছিল ভারতের আশ্রিত। যেহেতু হাসিনা সরকারকে জনগণ বিতাড়িত করেছে, তারই প্রতিশোধ হিসেবে ষড়যন্ত্রমূলক পানি ছেড়ে দিয়েছে।

রোববার (২৫ আগস্ট) বিকেলে লক্ষ্মীপুর সদর উপজেলা বাঙ্গাখাঁ ইউনিয়নের মহেষপুর গ্রামে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণকালে এসব কথা বলেন ছাত্রদল সম্পাদক নাছির। ছাত্রদলের নেতাকর্মীরা কোমরসমান পানিতে হেঁটে হেঁটে বন্যাকবলিত মানুষের কাছে ত্রাণ পৌঁছে দেন।

শেখ হাসিনার সরকার ছিল ভারতের আশ্রিত: ছাত্রদল সম্পাদক

ছাত্রদল সাধারণ সম্পাদক নাছির উদ্দিন বলেন, ছাত্রদলের ১৫টি টিম ত্রাণ বিতরণ ও উদ্ধার কার্যক্রম চালিয়ে যাচ্ছে। দেশে যখনই বিপর্যয় এসেছে তখনই বিএনপি জনগণের পাশে এসে দাঁড়িয়েছে। আমাদের এ কার্যক্রম অব্যাহত থাকবে।

ছাত্রদলের যুগ্ম-সাধারণ সম্পাদক শ্যামল মালুম বলেন, উজান থেকে যখন অন্য দেশে পানি ছাড়বে তখন আগে থেকে জানাতে হয়। কিন্তু পূর্ব নোটিশ ছাড়াই ভারত আমাদের দেশে পানি ছেড়ে দিয়েছে। যে পরিমাণ পানি ছেড়েছে তা দেশের মানুষ কেউই জানে না। বাংলাদেশের প্রশাসনও জানে না ভারত থেকে এভাবে পানি ছেড়ে দেবে।

ত্রাণ বিতরণকালে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি এবিএম ইজাজুল কবির রুয়েল, মনজুরুল আলম রিয়াদ, কাজী জিয়া উদ্দিন বাসেত, জেলা ছাত্রদলের সভাপতি হাসান মাহমুদ ইব্রাহিম ও সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন।

কাজল কায়েস/এসআর/জিকেএস