ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

ভারতে পালানোর সময় ছাত্রলীগ নেতা আটক

জেলা প্রতিনিধি | বেনাপোল (যশোর) | প্রকাশিত: ১১:৫৯ এএম, ২৩ আগস্ট ২০২৪

ভারতে পালানোর সময় বেনাপোল চেকপোস্ট থেকে যশোর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানজিব নওশাদ পল্লরকে (৩১) আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা।

শুক্রবার (২৩ আগস্ট) সকাল সাড়ে ৯টার দিকে সে পাসপোর্ট ভিসা (পাসপোর্ট নাম্বার- অ-০১৩৪১৮৪৪) নিয়ে বেনাপোল চেকপোস্ট দিয়ে ভারত যাওয়ার চেষ্টা করে। বিজিবি তাকে জিজ্ঞাসাবাদ করলে স্বীকার করে সে যশোর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক। আটক তানজিব নওশাদ যশোর কোতয়ালী থানার পুরাতন কসবা এলাকার সাবেক জেলা পরিষদের চেয়ারম্যান সাইফুজ্জামান পিকুলের ছেলে।

বেনাপোল বিজিবি কোম্পানি কমান্ডার মিজানুর রহমান জানান, যশোর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এ পথ দিয়ে ভারতে পালিয়ে যাবে বলে খবর ছিল। সে কারণে বেনাপোল আইসিপি ক্যাম্পের বিজিবি সদস্যরা গোপন অবস্থানে থাকে। পরে তার পাসপোর্টে এক্সিট সিল মারার জন্য ইমিগ্রেশনে গেলে সেখান থেকে আইসিপি ক্যাম্পে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। এসময় যশোর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক বলে স্বীকার করলে তাকে আটক করা হয়।

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আযহারুল ইসলাম জানান, বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন দিয়ে যে সব যাত্রী ভারতে যাচ্ছে তাদেরকে গোয়েন্দা সংস্থার পাশাপাশি ইমিগ্রেশন ডেস্কে দায়িত্বরত অফিসারাও জিজ্ঞাসাবাদ করছেন। যাতে আওয়ামী লীগ সরকারের কোনো এমপি-মন্ত্রী এবং দলীয় নেতাকর্মীরা পালিয়ে যেতে না পারে।

এদিকে যশোরের শার্শা ও বেনাপোল সীমান্ত পথে অনুপ্রবেশ রোধে সতর্কতা জারি করেছে ৪৯ ও ২১ বিজিবি ব্যাটালিয়ন। এরই মধ্যে সীমান্তের গুরুত্বপূর্ণ পয়েন্টে বৃদ্ধি করা হয়েছে বিজিবির নজরদারি ও লোকবল। বন্দর এলাকাসহ সর্বত্র নজরদারি বাড়ানো হয়েছে।

যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার লেফটেন্যান্ট কর্নেল সাইফুল্লাহ সিদ্দিকী জানান, সকল সীমান্তে কঠোর নজরদারি রাখা হয়েছে। এসব সীমান্ত দিয়ে কোনো অপরাধী অবৈধভাবে অনুপ্রবেশ না করতে পারে সে ক্ষেত্রে কঠোর নিরাপত্তা জোরদার করেছি। সীমান্তের প্রতিটি বিওপি পোস্টে পেট্রল ও অতিরিক্ত বিজিবি মোতায়েন করা হয়েছে।

মো. জামাল হোসেন/এএইচ/এমএস